শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ০২:১৪ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেনাপোল সীমান্তে ১৯টি স্বর্ণেরবারসহ পাচারকারী আটক

বেনাপোল (যশোর) প্রতিনিধি: ভারতে পাচারের সময়  যশোরের বেনাপোল সীমান্তের  আমড়াখালি চেকপোস্টের সামনে থেকে ৪ কেজি ৫৫৭ গ্রাম ওজনের ১৯পিস স্বর্ণেরবার সহ মাহফুজ মোল্ল্যা নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার(২৪ সেপ্টেম্বর) বিকালের দিকে বেনাপোল পোর্টথানাধীন আমড়াখালি চেকপোস্টের সামনে অভিযান চালিয়ে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি তাকে আটক করে। পরে শরীর তল্লাশী করে কোমর থেকে স্বর্নবার উদ্ধার হয়। যার আনুমানিক বাজার মুল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা।

আটক স্বর্নপাচারকারি  মাহফুজ মোল্ল্যা নড়াইল জেলার লোহাগড়া থানার হাসমত উল্ল্যাহর ছেলে।

৪৯ বিজিবি ব্যাট্যালিয়নের অধিনায়ক লেঃ সাইফুল্লাহ সিদ্দিকি জানান, গোপন সংবাদে বিজিবি জানতে পারে সীমান্ত পথে ভারতে স্বর্নের একটি চালান পাচার হবে। পরে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে স্বর্নপাচারকারীকে   আটক করে ।এ সময় তার কাছে থেকে ১৯টি স্বর্নবার পাওয়া যায়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে স্বর্নপাচার আইনে মামলা দিয়ে  পুলিশে সোপর্দ করা হয়েছে।

এদিকে  সাম্প্রতি বেনাপোল সীমান্ত পথে স্বর্নপাচার বৃদ্ধি পেয়েছে। প্রশাসনের বিভিন্ন সংস্থ্যার নজর এড়িয়ে চোরাকারবারিরা স্বর্নের বড় বড় চালান পাচার করছে ভারতে। দায়িত্বশীল কিছু কর্মকর্তাদের হস্তক্ষেপে মাঝে মধ্যে দু একটি চালান আটক হলেও বড় বড় চালান যাচ্ছে পাচার হয়ে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়