শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ০১:০৫ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে পূজা উদযাপন পরিষদের সাথে  জামায়াতের মতবিনিময় সভা  

সনত চক্র বর্ত্তী ফরিদপুর : হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব  আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষে ফরিদপুরে জামায়েত ইসলামী বাংলাদেশ,ফরিদপুর জেলা শাখা ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা শাখার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ সেপ্টেম্বর,মঙ্গলবার রাতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ফরিদপুর জেলা শাখার আয়োজনে ফরিদপুর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর শহরের টেরাকোটা রেষ্টুরেন্টে ফরিদপুর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের  সাথে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মতবিনিময় অনুষ্ঠানে পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জেলা জামায়াতে আমির মাওলানা  বদরউদ্দিনের সভাপতিত্বে কেন্দ্রীয় শূরা সদস্য অধ্যাপক আব্দুত তাওয়াব বলেন,বাংলাদেশ জামায়াতে ইসলামী কোন সাম্প্রদায়িক রাজনীতি করে না। সংখ্যালঘু বলতে কেউ নেই বাংলাদেশে জামায়াত বিশ্বাস করে। এদেশে হিন্দু মুসলিম ভাই ভাই আমরা একে অপরের সাহায্যে সব সময় এগিয়ে আসি। তিনি বলেন মুক্তিযুদ্ধের সময় প্রতিবেশী হিন্দুরা আমার মায়ের নিকট সম্পদ আমানত রেখেছিল যা যুদ্ধ পরবর্তী সময়ে ফেরত দেওয়া হয়েছে। শারদীয় পূজা উপলক্ষে যেকোন ধরনের সাহায্যে সহযোগিতায় জামায়াত আপনাদের পাশে আছে এবং থাকবে সব সময়।

ফরিদপুর পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে এ রকম মহতী আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে কমিটির নেতারা বক্ত্যব্যে বলেন, ফরিদপুরের ইতিহাসে কখনও আমরা সাম্প্রদায়িক দাঙ্গা দেখিনি এবং কোন পূজা উৎসবে মারামারি বা হামলা এধরনের কোন ঘটনা ঘটেনি। আমাদের সমস্যা হলো এদেশের নোংরা রাজনীতি,নেতারা সম্পদ চুরি করে বিদেশে পাচার করেন আর আমরা সাধারন নাগরিক না খেয়ে থাকি।

বিভিন্ন জায়গায় মুর্তি ভাঙ্গা ও হিন্দুদের ওপর নির্যাতনের ব্যপারে তারা বলেন এই অপরাধের সাথে যারা জড়িত তারা দুস্কৃতিকারী।এরা ইসলাম ধর্মের কেউ নয়। এদেরকে  আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য ফরিদপুর পৌরসভায় ৯৪ টি এবং সদর থানায় ১০১ টি এবং জেলায় মোট ৭২৭ টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়