শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ১০:২৯ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগৈলঝাড়ায় ১৬ বিএনপি’র নেতাকর্মীর নামে চাঁদাবাজি মামলা

বরুন কুমার বাড়ৈ, আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা ও ইউনিয়ন বিএনপি’র ১৬ জন নেতা-কর্মীর নামে আগৈলঝাড়া থানায় চাদাঁবাজি মামলা দায়ের করা হয়েছে। তবে মামলার আসামী ইউনিয়ন বিএনপি’র যুগ্ন-আহবায়ক মনিরুজ্জামান ইসমাইল দাবী করেন, একটি রাস্তার কাজ নিয়ে আতা সরদারের সাথে শুধু বাকবিতন্ডা হয়েছে,  তার কাছে কোন চাঁদা দাবি করা হয়নি।

আগৈলঝাড়া থানায় মামলা সূত্রে জানা গেছে, উপজেলার রতনপুর ইউনিয়নের সাবেক যুবদলের সহ-সভাপতি আতা সরদার গত ১৮ সেপ্টেম্বর তার নিজ ছয়গ্রাম এলাকায় একটি রাস্তার কাজ করতে গেলে ইউনিয়ন বিএনপি’র যুগ্ন-আহবায়ক মনিরুজ্জামান ইসমাইল ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। পরে ওই ঘটনা নিয়ে ১৯ সেপ্টেম্বর বিকেলে স্থানীয় বিএনপি নেতারা রতনপুর ইউনিয়ন পরিষদের নিচে ইউনিয়ন পরিষদের বৈঠকখানায় সালিস বৈঠকে বসেন। তখন রাস্তার কাজের জন্য চাঁদার বিষয়ে আলোচনা হলে ইউনিয়ন বিএনপি’র যুগ্ন-আহবায়ক মনিরুজ্জামান ইসমাইল ক্ষিপ্ত হয়ে আতা সরদারকে মারধর করেন। 

পরে দ্বিতীয় দফায় ইসমাইলের নেতৃত্বে ১৫-২০জন আবারও আতা সরদারের উপর হামলা করে। এসময় আতার কাছে থাকা নগদ ৩০ হাজার টাকা নিয়ে যায় হামলাকারীরা। পরে স্থানীয়রা উদ্ধার করে আতাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এঘটনায় আতা সরদার বাদী হয়ে রোববার রাতে আগৈলঝাড়া থানায় ইউনিয়ন বিএনপি’র যুগ্ন-আহবায়ক মনিরুজ্জামান ইসমাইল, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সামসুল হক খোকন, বরিশাল জেলা ছাত্রদলের যুগ্ন-আহবায়ক আবু সালে জুয়েল, রতœপুর ওয়ার্ড বিএনপি’র সাধারন সম্পাদক লাল মিয়া হাওলাদারসহ ১৬ জনের নাম উল্লেখ করে চাঁদাবাজির মামলা দায়ের করে।

মামলার বাদী আতা সরদার জানান, বিএনপি পদবী ব্যবহার করে তারা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করাসহ অবৈধ অস্ত্র নিয়ে এলাকায় ঘোরাঘুরি করে জনমনে আতঙ্কের সৃষ্টি করে। স্থানীয় মিস্ত্রিপাড়া পানের হাট থেকে চাঁদা তোলা ও সরকারি জায়গা দখল করে দোকানপাট করে ভাড়া বাবদ চাঁদা উঠায়। তাহার অবৈধ কর্মকান্ডের প্রতিবাদ করতে কেউ সাহস পায় না। আমি একটি রাস্তার কাজ করতে গেলে ইসমাইল আমার কাছে চাঁদা দাবি করে। তার চাঁদার দাবীকৃত টাকা না দেয়ায় আমাকে তারা মারধর করে।

এ ব্যাপারে আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলম চাঁদ জানান, একটি রাস্তার কাজ নিয়ে চাঁদা দাবি ও মারধরের ঘটনায় ১৬ জনের নাম উল্লেখ করে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন আতা সরদার। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়