শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ১০:১৫ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে বিভিন্ন দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল 

এস. এম আকাশ, ফরিদপুর অফিস : ফরিদপুরে বিভিন্ন দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।  অবাস্তব পরিক্ষা পদ্ধতি বিরোধী ছাত্র মঞ্চের উদ্যোগে আজ মঙ্গলবার বেলা  ১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ মুক্ত কর্মসূচি পালিত হয়। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী  অংশগ্রহণ করেন।

 
শিক্ষার্থীরা বর্তমানে মাধ্যমিক পর্যায়ে যে শিক্ষাসূচী প্রণয়ণ করা হয়েছে তা অযৌক্তিক ও পরীক্ষা নির্ভর দাবি করে তা পরিবর্তন ও পরিমার্জনের দাবি জানান। তারা শিক্ষাকালীন মূল্যায়ন ৩০ শতাংশের পরিবর্তে  সর্বোচ্চ ১০  শতাংশ রাখার দাবি করেন এবং পরীক্ষায় প্রতিটি বিষয়ে ৯০ নম্বরের মধ্যে পরীক্ষা নেওয়ার আহ্বান জানান । প্রশ্ন ফাঁস রোধ, বাস্তুবমুখী শিক্ষা ব্যবস্থা প্রনয়ন, মুখস্থ নির্ভর সিলেবাস বাতিল, অটোপাস বন্ধ করা সহ শিক্ষা খাতের দুর্নীতি রোধ করার দাবি করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়