শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:০৬ রাত
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন করায় ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফ সদস্য আটক

সাইফুল ইসলাম প্রবাল চৌ:, ঠাকুরগাঁও প্রতিনিধি : আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন এবং অবৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশের দায়ে ঠাকুরগাঁওয়ে সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র এক জোয়ানকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় ওই বিএসএফ সদস্যকে বাংলাদেশের কোনাপাড়া সীমান্ত এলাকা হতে আটক করে জেলার পীরগঞ্জ উপজেলায় ৪২ বিজিবির চান্দের হাট বিওপিতে নিয়ে যায় বিজিবি সদস্যরা। আটক বিএসএফ সদস্যের নাম উপল কুমার দাস (৪০) এবং তিনি ভারতের উত্তর দিনাজপুর জেলার বাংলাদেশ সীমান্তঘেষা মধ্য গৌরিপুর ৬৩ বিএসএফ ক্যাম্পের কর্মরত সদস্য, যার বিএসএফ কনস্টেবল আইডি নং ১৩০৮১৪৭৫।

সুত্র জানায়, মঙ্গলবার সকাল ১১ টার দিকে ভারতের উত্তর দিনাজপুর জেলার মধ্য গৌরিপুর ৬৩ বিএসএফ ক্যাম্পের দুজন বিএসএফ সদস্য পীরগঞ্জ উপজেলার কোনাপাড়া সীমান্তের ৩৩৪ / ৬ এস মেইন পিলার এলাকার কাটাতার দিয়ে বাংলাদেশের ২শ গজ অভ্যন্তরে ঢুকে যায়। এসময় তারা নো ম্যানস ল্যান্ড পার করে এসে গবাদি পশু তাড়ায় এবং পীরগঞ্জ কোনাপাড়া সীমান্তের চান্দের হাট এলাকার বাংলাদেশের বাসিন্দা আফসারের বাসায় ঢুকে পড়ে। এলাকাবাসী তাদের ধাওয়া করলে একজন বিএসএফ সমদ্য পালাতে সক্ষম হয় এবং উপল কুমার দাসকে আটকে রাখে গ্রামবাসী। পরে বর্ডার গার্ড বাংলাদেশ এর ৪২ বিজিবির চান্দের হাট বিওপির সদস্য উপলকে আটক করে নিজেদের ক্যাম্পে নিয়ে যায়।

বাংলাদেশ বর্ডার গার্ড ৪২ বিজিবি’র অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আহসানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বাংলাদেশের সীমান্তে ঢুকে পড়ায় এক বিএসএফ জাওয়ানকে আটক করা হয়েছে। ওই বিএসএফ সদস্য জানিয়েছেন, তিনি ভুল করে বাংলাদেশে ঢুকে পড়েছেন। বাংলাদেশে অভ্যন্তরে বিএসএফ’র এভাবে অবৈধ অনুপ্রবেশের জন্য প্রতিবাদ জানানো হয়েছে এবং পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়