শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:৩৬ রাত
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে যাওয়ার সময় সীমান্ত থেকে কুমিল্লার আওয়ামী লীগ নেতা আটক

শাহজাদা ইমরান, কুমিল্লা : সীমান্ত এলাকা দিয়ে ভারতে যাওয়ার সময় কুমিল্লার এক আওয়ামী লীগ নেতা বিজিবির হাতে ধরা পড়েছেন। রবিবার (২২ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সুতারমোড়া এলাকায় রাত সাড়ে ১০টায় ঘোরাফেরার সময় তাকে আটক করে বিজিবি। বিষয়টি নিশ্চিত করেছেন ৬০ বিজিবির অধিনায়ক এএম জাবের বিন জব্বার।

গ্রেফতার ওই আওয়ামী লীগ নেতা কুমিল্লা সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুলের চাচাতো ভাই এবং উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম (৪৫)। তিনি কুমিল্লার সদর উপজেলার ধর্মপুর এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে।

অধিনায়ক এএম জাবের বিন জব্বার জানান, রাত সাড়ে ১০টায় সীমান্ত পিলার ২০২৯/এম-এর কাছে সুতারমোড়া এলাকায় ঘোরাফেরা করার সময় জহিরুলকে গ্রেফতার করা হয়। আটক করার পর বিজিবি জিজ্ঞাসাবাদ করলে তিনি বিভ্রান্তমূলক তথ্য দেন। নিজের পরিচয় সম্পর্কে মিথ্যা তথ্য দেন।
 
জানা গেছে, জহিরুল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। এ ছাড়াও আন্দোলনে ধর্মপুর এলাকায় অবস্থান করা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তিনি মেস ও বাসা থেকে বের হতে দিতেন না। বের হলে আন্দোলন দমনের কাজে নিয়ে যেতেন। এ ছাড়াও তার বিরুদ্ধে ধর্মপুর রেলগেট এলাকায় জায়গা দখল ও এলাকায় অস্ত্রের মহড়ায় নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে।

থানা সূত্রে জানা গেছে, তার নামে বিভিন্ন ধারায় চারটি মামলা রয়েছে। বিজিবি তাকে কুমিল্লা কোতয়ালি মডেল থানায় সোপর্দ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়