শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:৩৩ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লায় মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগ

শাহাজাদা এমরান,কুমিল্লা : কুমিল্লার মুরাদনগর উপজেলার পরমতলা ইসলামিয়া ফাজিল মাদ্রসার শরীর চর্চা শিক্ষক আব্দুল হান্নান (৪৮) এর বিরুদ্ধে ৮ম থেকে দশম শ্রেণী পর্যন্ত অন্তত ১৫ জন ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে । শিক্ষকের পদত্যাগের দাবিতে প্রতিষ্ঠান প্রাঙ্গণে টানা সাত দিন অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। 

সোমবার (২৩ অক্টোবর) সকালেও এক ঘন্টা ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচী পালন করেন তাঁরা। শিক্ষার্থীদের অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত শিক্ষক আব্দুল হান্নান ২০১৫ সালে শরীর চর্চা শিক্ষক হিসেবে পরমতলা মাদ্রাসায় নিয়োগ হয় । যোগদানের পর থেকেই তিনি গণিতের ক্লাস নেন। গত কয়েক বছর যাবত পাঠদানের সময় ছাত্রীদের শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দেন। মাদ্রাসার কাছাকাছি বাড়ি হওয়ায়, সে নিজ ঘরেই সকাল-বিকাল প্রাইভেট পড়ায়। সেখানেও নানা অজুহাতে মেয়েদের শরীরে হাত দেন। এছাড়াও প্রাইভেট না পড়লে খাতায় নাম্বার কম দেন ও শ্রেণীতে বেতাঘাত করেন। মো. নাঈম বলেন, একবার ওনারএকটি বিষয় নিয়ে স্যোসাল মিডিয়ায় পোস্ট দেওয়ায় তিনি ছাত্রলীগের সভাপতি দিয়ে মাদ্রাসায় শিক্ষার্থীদের শাসিয়েছেন।

দশম শ্রেণীর দুইজন শিক্ষার্থী অভিযোগ করেন যে, জন্মদিন পালনের জন্য স্যারের বাসায় যান , সেখানে তিনি বুকে হাত দেন। ওই একই দিনে একজন ছাত্রী ওয়াশরুমে ঢুকলে স্যারও হঠাৎ করে ঢুকে পড়েন এবং গায়ে হাত দেন। তখন ওনার ভয় ও লোকলজ্জায় কাউকে কিছু বলতে পারিনি।

এলাকার সূত্রের খবর, ওই শিক্ষকের স্ত্রী-সন্তান ঢাকায় থাকেন। তিনি এ সুযোগ কাজে লাগিয়ে নেক্কারজনক কর্মকান্ড করেন। তিনি আওয়ামী দোসর হওয়ায় তার বিরুদ্ধে
বিগত দিনে কথা বলাই ছিলো কঠিন কাজ। অভিযুক্ত শিক্ষক আব্দুল হান্নান জানান, “ শিক্ষার্থীদের অভিযোগ সঠিক নয়। ক্লাশে এমন কিছু হয়নি। আমার বাসায় একজন ছাত্রীর জন্মদিন পালন করার জন্য ছাত্রীরা আসছিলো। তখন ওরা খুব দুষ্টমি হৈ-হোল্লোর করে। এই ঘটনা দুইবছর গেছে। 

পরমতলা ইদ্রিসিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ নৌশাদ আলম জানান, অভিযোগ পেয়ে শিক্ষার্থীদের নিয়ে ইউএনও স্যারের কাছে যাই। স্যার তদন্ত করে সর্বোচ্চ ব্যবস্থা
নেওয়ার আশ্বাস দেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আলম তালুকদার বলেন, অভিযুক্ত শিক্ষকের বিষয়টি ইউএনও স্যারকে জানানো হয়। তখন স্যার প্রথমিক শিক্ষা অফিসারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। 

মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সিফাত উদ্দিন বলেন, তদন্ত চলছে। রিপোর্ট পেলে সেই অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়