শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ১২:২৮ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পীরগঞ্জে বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

জাকির হোসেন, পীরগঞ্জ (ঠাকুরগাঁও):  একদিকে প্রচন্ড খরতাপ অন্যদিক বিদ্যুতের অসহনীয় লোডশেডিংয়ে অতিষ্ট হয়ে পড়েছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের সাধারণ মানুষ। ঘন্টায় ঘন্টায় বিদ্যুতের আসা-যাওয়ার লুকোচুরি খেলায় চরম বেকায়দায় পড়েছেন এই উপজেলার মানুষজন।

বিদ্যুৎ বিভাগ বলছেন ইউক্রেন যুদ্ধের প্রভাব আত্মর্জাতিক বাজারে গ্যাস ও তেলের দাম বৃদ্ধি পাওয়ায় বিদ্যুৎ উৎপাদনে খানিকটা ব্যাহত হচ্ছে। সেই সাথে তাদের দাবি দিনাজপুর জেলার ফুলবাড়ীতে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ প্রকল্পের মেসিন ত্রুটির কারণেও এই ঘন ঘন লোডশেডিং।

বেশ কিছুদিন ধরেই ঠাকুরগাঁও জেলায় এমন প্রচন্ড খরতাপ বিরাজ করছে। এ কারণে ভ্যাপসা গরমে মানুষের জীবন অতিষ্ট হয়ে পড়েছে। অপরদিকে গত কয়েকদিন ধরে বাড়ছে লোডশেডিং। ঘন্টায় ঘণ্টায়  লোডশেডিং এর কারনে মিল কারখানায় ঠিকমতো কাজ পরিচালিত হচ্ছে না।। শ্রমিকরা কাজে আসলেও বিদ্যুতের অভাবে শ্রমিকদের বসে থাকতে হচ্ছে। অপরদিকে সন্ধ্যার পর এ অবস্থা আরো কঠিন আকার ধারণ করে। 

ঠাকুরগাঁও জেলা পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ বলছেন- ঠাকুরগাঁও জেলার মধ্যে রাত ও দিন ১০২ মেগাওয়ার্ট করে বিদ্যুতের চাহিদা থাকলেও তা সর্ম্পূণ পাওয়া যাচ্ছেনা। চাহিদা মেটাতে দিনে ও রাতে প্রায় ৩৫% লোডশেডিং দেয়া হচ্ছে। অপরদিকে পল্লী বিদ্যুৎ সমিতি কতৃপক্ষ বলছেন,জেলায় বিদ্যুতের চাহিদা প্রায় ১০২ মেগাওয়াট।  সরবরাহ মিলছে মাত্র ৮৭ মেগাওয়াট। চাহিদার তুলনায় বিদ্যুৎ সরবরাহ কম পাওয়ায় লোডশেডিং দেয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়