শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:৪৮ বিকাল
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগপত্রে সই করলেন কুমিল্লা নার্সিং ইনস্টিটিউট ইনচার্জ আকবরী খানম

সোহাইবুল ইসলাম সোহাগ, কুমিল্লা : শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগপত্রে স্বাক্ষর করছেন কুমিল্লা নার্সিং ইনস্টিটিউটের ইনসট্রাক্টর ইনচার্জ আকবরী খানম। পদত্যাগপত্রে লিখেছেন, শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করলাম। বিষয়টি সদয় বিবেচনার জন্য প্রেরণ করা হলো।
 
রবিবার দুপুরে তিনটার দিকে একটি সাদা কাগজে পদত্যাগপত্র লিখেন। শিক্ষার্থীদের দাবি, তাঁর বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ দুর্নীতির বেশ কিছু অভিযোগ আছে। 
 
সরজমিনে দেখা যায়, শিক্ষার্থী কলেজ প্রাঙ্গণে স্লোগান দেন 'আকবরী খনমের পদত্যাগ'। পরে মূল ফটকে তালা লাগিয়ে শিক্ষার্থীরা ভেতরে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। পরে দুর্নীতির দ্বায় স্বিকার করে পদত্যাগ করেন কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফাই কলেজের ইনট্রাক্টর ইনচার্জ আকবরি খানম।
 
গত বৃহস্পতিবার কলেজের শিক্ষার্থীদের উস্কে দিয়ে আন্তকোন্দল তৈরি করে দেয়।ফলে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। অবশেষে তারা সুস্থ হয়ে ফিরে কলেজের সকল শিক্ষক এবং শিক্ষার্থীরা মিলে তার পদত্যাগের দাবি তুললে তিনি তার অপকর্মের দ্বায় স্বিকার করে পদত্যাগ করেন। 
 
কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারী কলেজের ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সের শিক্ষার্থী ইসরাফিল বলেন, আমরা প্রথম বর্ষে এসে যা দেখেছি এখনো প্রায় তা'ই দেখতে পাচ্ছি।কোন উন্নতি বা অগ্রগতি হয়নি আরো অবনতি হয়েছে শিক্ষা ব্যবস্থার।তাই আমরা চাইনা এই মহা দুর্ণীতিবাজ এই ইনট্রাক্টর ইনচার্জ এই কলেজে থাকুক। 
 
একই কলেজের একই ব্যাচের শিক্ষার্থী মিতু জানায়, আমরা চাই উনি সব দুর্নীতির টাকার হিসাব দিয়ে কলেজ থেকে ত্যাগ করুক। উনার পদত্যাগে উনার সকল সহকর্মী ভীষণ খুশি এবং তারা স্বস্তি প্রকাশ করেছে।
 
পদত্যাগ করে আকবরি খানম বলেন, আমি আগের থেকেই আমার উর্ধতন কর্মকর্তাদের জানিয়েছি, আমি এখানে থাকবনা। তবুও শিক্ষার্থীরা যেহেতু চাইছে পদত্যাগ তাদের সামনে করতে তাই স্বেচ্ছায় পদত্যাগ করেছি।
  • সর্বশেষ
  • জনপ্রিয়