শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:০৭ বিকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে দখল নিয়ে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষ:  বিলুপ্ত মহানগর যুবদলের কমিটি, বহিষ্কার ২

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মালিকানাধীন স্পোর্টস টার্ফ দখল নিয়ে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় সমালোচনার মুখে চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি।

একই সঙ্গে দলীয় শৃঙ্খলাপরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বিলুপ্ত কমিটির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন এবং কৃষি বিষয়ক সম্পাদক নুরুল আমিনকে প্রাথমিক সদস্য পদসহ দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সোহেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেন সদ্য বিলুপ্ত চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় জাতীয়তাবাদী যুবদল চট্টগ্রাম মহানগর শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। শীঘ্রই উক্ত ইউনিটের নতুন কমিটি ঘোষণা করা হবে। দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে চট্টগ্রাম মহানগর যুবদলের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন এবং কৃষি বিষয়ক সম্পাদক নুরুল আমিনকে প্রাথমিক সদস্য পদসহ দলীয় সকল পদ থেকে বহিষ্কার করা হলো।  

জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতিমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন।

এর আগে গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের স্পোর্টস জোন দখল নিয়ে বহিষ্কৃত দুই যুবদল নেতার অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে জুবায়েল উদ্দিন বাবু নামের এক যুবক নিহত হন।

প্রসঙ্গত, গত ১৫ জুন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অর্থায়নে নির্মিত টার্ফটি উদ্বোধন করেন তৎকালীন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। প্রায় ২ কোটি টাকা ব্যয়ে ৩৫ দশমিক ২২ কাঠা জায়গায় নির্মিত এ আধুনিক স্পোর্টস কমপ্লেক্সে রয়েছে ছোট পরিসরে ফুটবল খেলার একটা টার্ফ, বেডমিন্টন কোট, সর্ব সাধারণের চলাচলের জন্য একটি প্রশস্ত ওয়াকওয়ে। খেলোয়াড়দের জন্য রয়েছে ড্রেসিং রুম এবং ওয়াশ ব্লক। আছে শিশুদের খেলাধুলার জন্য চাইল্ড জোন। পড়ন্ত বিকেলে সময় কাটানোর জন্য তৈরি করা হচ্ছে একটি নান্দনিক মুক্তমঞ্চ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়