শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০১:০৩ দুপুর
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাজিতপুরের সাবেক পৌর মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

ফারুকুজ্জামান,কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের বাজিতপুর পৌরসভার সাবেক মেয়র আনোয়ার হোসেন আশরাফের বিরুদ্ধে ৩ কোটি ৬৪ লাখ ৪২ হাজার ৪৮৮ টাকার সম্পদের তথ্য গোপন করায় দুদকে মামলা হয়েছে।

গত বৃহস্পতিবার  দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. জাবেদ হোসেন সজল মামলাটি দায়ের করেন। মামলায় ৫ কোটি ৯২ লাখ ৩৮ হাজার ৮৩৮ টাকার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগও আনা হয়। কিশোরগঞ্জ জেলা দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক মো. সালাহ উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বাজিতপুর পৌরসভার সাবেক মেয়র আনোয়ার হোসেন আশরাফ ২০১২-২০১৩ করবর্ষ হতে ২০২৩-২০২৪ করবর্ষ পর্যন্ত দাখিলকৃত আয়কর রিটার্নে তার ব্যবসা প্রতিষ্ঠানের আয় ও মেয়র হিসেবে প্রাপ্ত সম্মানী ও বিগত দিনের সঞ্চয়সহ মোট ২ কোটি ৭ লাখ ২৬ হাজার ১০০ টাকা আয় এবং পারিবারিক ও অন্যান্য খাতে মোট ৬০ লাখ ২৭ হাজার ৯৫০ টাকা ব্যয় দেখিয়েছেন। 

দুর্নীতি দমন কমিশনের সম্পদ বিবরণী ফরম মূলে সম্পদ বিবরণী দাখিলের একদিন আগে তার বড় ভাই আফজাল হোসেনের কাছ থেকে জনতা ব্যাংক রমনা কর্পোরেট শাখার চলতি হিসাবের মাধ্যমে ৫০ লাখ টাকা ঋণ গ্রহণ করেন। উল্লিখিত ঋণ বাদে তার নীট সম্পদের মূল্য ৭ কোটি ৯৯ লাখ ৬৪ হাজার ৯৩৮ টাকা। এক্ষেত্রে ৫ কোটি ৯২ লাখ ৩৮ হাজার ৮৩৮ টাকার সম্পদের বিপরিতে বৈধ আয়ের কোনো উৎস পাওয়া যায়নি।  দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ধারা ও ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়