শিরোনাম

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:৫৩ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এনায়েতপুর থানার লুট হওয়া অস্ত্র, পুকুর থেকে উদ্ধার

সোহাগ হাসান জয়,সিরাজগঞ্জ: বৈষ্যম বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় হামল্লা চালিয়ে লুট হওয়া অস্ত্রের দুটি উদ্ধার করেছে যৌথবাহিনী। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরের দিকে এনায়েপুর থানার পশ্চিম পাশের একটি পুকুরের তলদেশ থেকে অস্ত্র দু’টি উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া অস্ত্র দু’টির একটি চাইনিজ রাইফেল, অন্যটি শটগান। পানি সেচে একটি গ্যাস সেল, একটি ওয়ারলেস ও দু’রাউন্ড শটগানের গুলি উদ্ধার হয়েছে। ধারনা করা হচ্ছে, অস্ত্র লুটের পর দুর্বৃত্তরা পুকুরে ফেলে দেয়।

সিরাজগঞ্জের সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত লে: কর্নেল নাহিদ-আল-আমীন জানান, যৌথবাহিনীর উদ্যোগে এনায়েতপুর থানা পশ্চিম পাশে টানা দু’দিন পুকুর সেচের পর দু’টি অস্ত্র, একটি ওয়ারলেস ও দু’রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী জানান, সাতটি অস্ত্র উদ্ধার করা হলেও এখনও ৯টি অস্ত্র এবং ৯’শ এগারটি বিভিন্ন ধরনের গোলাবারুদ লুটের তালিকায় রয়েছে।

প্রসঙ্গত: গত ৪ আগষ্ট সরকার পতনের আন্দোলনে এনায়েতপুর থানায় হামল্লা, ভাংচুর ও অগ্নীসংযোগের ঘটনায় ১৬ টি অস্ত্র সহস্রাধিক গোলাবারুদ লুটের ঘটনা ঘটে। ওই সময় দুর্বৃত্তদের হামলায় ১৫ জন পুলিশ সদস্য নিহত হন। এই ঘটনার বিশ দিন পর স্থানীয় আওয়ামী লীগের চার নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত ৬ হাজার আসামী দিয়ে এনায়েতপুর থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়