শিরোনাম
◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ আমরা আগামী বৃহস্পতিবার পর্যন্ত রাষ্ট্রপতিকে সময় দিয়েছি : সারজিস-হাসনাত (ভিডিও) ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:২১ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বগুড়ার শাজাহানপুরে পালিয়ে বেড়াচ্ছেন ২২ প্রধান শিক্ষক

আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়া শাজাহানপুরে শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকের তোপের মুখে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে ২২ প্রধান শিক্ষক। এর মধ্যে ৪ জন কলেজ অধ্যক্ষ রয়েছে।

স্কুলের অর্থ আত্মসাৎ, অনিয়ম, দুর্ণীতি, অনিয়মিত শিক্ষা প্রতিষ্ঠানে আসা-যাওয়া ও ক্লাস নেওয়া, ছাত্র-ছাত্রীদের নিকট থেকে অতিরিক্ত বেতন আদায়, গরীব-অসহায় পরিবারের শিক্ষার্থীদের কোন আর্থিক ছাড় না দেয়া, টাকা দিয়ে উপবৃত্তিতে নাম অন্তর্ভুক্ত করা, সরকারি আর্থিক সুযোগ সুবিধা ছাত্র-ছাত্রীদের না দেয়া, প্রতিষ্ঠানের উন্নয়ন না করা, স্কুল, কলেজ, মাদরাসার জমি, পুকুর, গাছ বিক্রয় করে টাকা হাতিয়ে নেয়া সহ নানান অভিযোগ রয়েছে শিক্ষার্থীদের। 

প্রায় প্রতি দিনই এসব অভিযোগ নিয়ে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগের দাবী করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অফিসে আসছে অভিভাবক ও শিক্ষার্থীরা। এছাড়াও অভিভাবকরা এসব প্রধান শিক্ষকদের প্রতিষ্ঠানে না যেতে বলছেন।

অভিযুক্ত এসব প্রধান শিক্ষক ও অধ্যক্ষের মধ্যে রয়েছেন, উপজেলার মাদলা-চাচাইতারা যুক্ত সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অন্ধসঢ়;জনা রাণী ঘোষ, গোহাইল ইসলামিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোতাহার হোসেন মুকুল, দুবলাগাড়ী কলেজের অধ্যক্ষ রাশেদ মোঃ সাজ্জাদুর রহমান, মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলরুবা লাকি, নগর ফাজিল (মাষ্টার্স) মাদরাসার প্রিন্সিপাল বেলাল বিন নওয়াব, বোহাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেছার রহমান, বেলপুকুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াদুদ হোসেন, বড় নগর দাখিল মাদরাসার সুপারেনটেন্ডেন্ট আবদুল খালেক, ডেমাজানি স.ম.র. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লাহ আল মুতি, পোয়ালগাছা মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান, আর আর এম ইউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রাজ্জাক, মানিকদীপা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিকুল ইসলাম, চুপিনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল আকতার, লক্ষীকোলা রওশন জালাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্ধাসঢ়;হাংগীর আলম, শাহনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মন্ধসঢ়;জুরুল হক, কামার পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলা  উদ্দিন, ঘাষিড়া দাখিল মাদরাসার সুপারেনটেন্ডেন্ট মাহবুবুল আলম, আতাইল ফাজিল মাদরাসার অধ্যাক্ষ আবদুল মালেক, নিশ্চিন্তপুর দাখিল মাদরাসার সুপারেনটেন্ডেন্ট মমতাজুর রহমান, খরনা নাদুর পুকুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুর রহমান।

বিষয়টি নিয়ে প্রতিষ্ঠান প্রধানগণ জানান, তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের নিষ্পত্তি না হওয়া পার্যন্ত তারা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছেন না। স্থানীয় এলাকার কিছু লোকের হুমকিতে লুকিয়ে থাকতে হচ্ছে। তবে একাধিকবার এসব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের বিরুদ্ধে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ এবং শিক্ষার্থী ও অভিভাবকগণ অভিযোগ করেছেন। এসব বিষয়ে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহসিয়া তাবাসসুম বলেন, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়