শিরোনাম
◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও) ◈ প্রবাসী সরকার গঠন নিয়ে রাজনীতিতে নতুন আলোচনা ◈ জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন সমন্বয়ক হাসনাত ◈ জীবন দিতে প্রস্তুত আছি, ফ্যাসিস্টদের উত্থান সহ্য করা হবে না: বিক্ষোভ কর্মসূচিতে সারজিস ◈ ১ কোটি ৬৩ লাখ টাকার চোরাচালানী মালামাল জব্দ করেছে বিজিবি

প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৫৩ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সড়ক অবরোধ করে টঙ্গীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ (ভিডিও)

গাজীপুর মহানগরীর টঙ্গীর গাজীপুরা এলাকায় একটি পোশাক কারখানায় তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, টঙ্গীর গাজীপুরা এলাকার সৃজন ড্রেসেস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা তাদের তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকেই কারখানার সামনে বিক্ষোভ শুরু করেন।

এক পর্যায়ে শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে গাজীপুরা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় ওই মহাসড়কের উভয়দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে।

এদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের ফলে ওই সড়কের উভয়পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। এতে ওই মহাসড়কে চলাচলকারী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

গাজীপুর শিল্প পুলিশের এসপি মোহাম্মদ সারওয়ার আলম জানান, বকেয়া বেতন পরিশোধের দাবিতে একটি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

অপরদিকে গাজীপুরে বেক্সিমকো পোশাক কারখানার শ্রমিকরা আগস্ট মাসের বেতন পরিশোধের দাবিতে চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করি বিক্ষোভ করছেন। এক পর্যায়ে বিক্ষোভকারীরা চন্দ্রা মোড়ে গিয়ে সড়ক অবরোধ করে রাখেন। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও নবীনগর-চন্দ্রা সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, কয়েকদিন আগে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের অধিকাংশ শ্রমিকের আগস্ট মাসের বেতন পরিশোধ করা হলেও অনেক শ্রমিকের বেতন এখনো পরিশোধ করা হয়নি। তাই তারা আগস্ট মাসের বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়