শিরোনাম
◈ ১ কোটি ৬৩ লাখ টাকার চোরাচালানী মালামাল জব্দ করেছে বিজিবি ◈ আজারবাইজানকে "ভাল বন্ধু" হিসেবে উল্লেখ করেছেন প্রধান উপদেষ্টা ◈ এখনো ১০১ রানে পিছিয়ে বাংলাদেশ, ইনিংস পরাজয় এড়াতে লড়ছে শান্তরা ◈ কোটি টাকার স্পন্সর পেলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড ◈ এ সপ্তাহেই রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম (ভিডিও) ◈ সুখবর: প্রাথমিকে ৯৫৭২ সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি, আছে শর্ত ◈ পদত্যাগ করা সমন্বয়কদের নতুন সংগঠনের নাম ঘোষণা, বললেন আবারও রক্ত ঝরাতে প্রস্তুত ◈ ব্যয় কমাতে কমনওয়েলথ গেমস থেকে বাদ পড়লো ক্রিকেট ◈ আরেক দফা বাড়ছে নীতি সুদহার, বাড়বে সব ধরনের সুদ ◈ লন্ডনে আলিশান বাড়িতেই আছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান (ভিডিও)

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পবিপ্রবির মেডিকেল অফিসারের কাছে চাঁদা দাবি

নিনা আফরিন ,পটুয়াখালী :  পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ডেপুটি চীফ মেডিকেল অফিসার এটিএম নাসির উদ্দিনের কাছে ৫ লাখ টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে।  স্থানীয় সাইফুল মৃধা,মাসুদ মৃধা এবং জসীম উদ্দীন মৃধাসহ কয়েকজন এ চাঁদা চেয়েছেন বলে অভিযোগ তার। এ সময় চক্রটি অভিযোগকারীকে অকথ্য ভাষায় গালমন্দ করে প্রাঁণনাশের হুমকী দিয়ে ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দেন। 

পরবর্তীতে এঘটনা উল্লেখ করে আইনগত ব্যবস্থা নিতে পবিপ্রবির রেজিষ্ট্রারের কাছে লিখিত অনুমতি চান তিনি। কিন্তু ঘটনার ১৫ দিন অতিবাহিত হলেও পবিপ্রবি প্রশাসন তাকে আইনগত সহায়তা নিতে অনুমতি দেয়ানি। রেজিষ্ট্রারের কাছে আইনগত সহায়তা চাওয়ার পর থেকে অভিযুক্তরা নানা ভাবে হুমকী-ধামকী দিচ্ছে বলে দাবি করেন তিনি। এ ঘটনায় তিনি পটুয়াখালী সেনা নিবাসের জিওসির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ।

পবিপ্রবি রেজিষ্ট্রারের কাছে লিখিত অভিযোগে ডেপুটি চীফ মেডিকেল অফিসার এটিএম নাসির উদ্দিন উল্লেখ করেন ২৭ আগষ্ট দুপুরে পবিপ্রবির হেলথ কেয়ার সেন্টারে অবস্থান করে রোগীদের চিকিৎসা করছিলেন তিনি। এ সময় উল্লেখিত ব্যক্তিরা তার কক্ষে ঢুকে প্রথমে ব্যবহৃত মুঠো ফোন জব্দ করে দরজা বন্ধ করে দেয়। পরে অকথ্য ভাষায় গালমন্দ করে নগদ ৫ লাখ টাকা অথবা চেক লিখে দিতে চাপ দেন। অন্যথায় তাঁকে কর্মস্থলে আসতে দেয়া হবে না বলে হুমকী দেন।  এ সময় ঘন্টাব্যাপী তাকে অবরুদ্ধ করে রাখা হয়। পরে ২৮ আগষ্ট লিখিত ভাবে পবিপ্রবি প্রশাসনকে বিষয়টি  অবগত করে আইনগত সহায়তার অনুমতি চান তিনি। কিন্তু ঘটনার ১৭ দিন পার হলেও অনুমতি অথবা থানা জিডি অনুমতি দেয়ানি বিশ্ববিদ্যালয় প্রশাসন। ১৩ সেপ্টেম্বর মুঠো ফোনে ডেপুটি চীফ মেডিকেল অফিসার এটিএম নাসির উদ্দিন সাংবাদিকদের জানান-আইন সহায়তার নিতে অনুমতি চাওয়ার পর থেকে চক্রটি আরো ক্ষিপ্ত হয়ে নানা ভাবে হুমকী-ধামকী দিচ্ছে। 

অভিযোগ অস্বীকার করে সাইফুল মৃধা বলেন-বিগত ১৫ বছরের আমি পবিপ্রবিতে যাইনি এবং অভিযোগকারীকে চিনিনা। কে করছে তাও জানিনা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়