শিরোনাম
◈ আরেক দফা বাড়ছে নীতি সুদহার, বাড়বে সব ধরনের সুদ ◈ লন্ডনে আলিশান বাড়িতেই আছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান (ভিডিও) ◈ গাজাফেরত অনেক ইসরায়েলি সেনা আত্মহত্যা করছেন, ভুগছেন অবসাদে: সিএনএন-এর প্রতিবেদন ◈ বদলে গেল ট্রাস্ট ব্যাংকের নাম ◈ ২৫২ জন এসআইকে অব্যাহতি, ২০ বছর পর হলেও চাকরি ফেরত পাবেন তারা : আশরাফুল খোকন ◈ হাফ ভাড়া নিয়ে বিতণ্ডা, ৩০ বাস আটকালো ঢাকা কলেজ শিক্ষার্থীরা ◈ শেখ হাসিনার পদত্যাগ প্রসঙ্গ নতুন করে তোলা সন্দেহজনক : নজরুল ইসলাম খান ◈ যে কারণে ২৫২ এসআইকে অব্যাহতি দেয়া হল, জানালেন স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ রাষ্ট্রপতির পদত‍্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে আন্দোলনকারীরা (ভিডিও) ◈ সাগরে নিম্নচাপ, ৪ সমুদ্রবন্দরে সতর্কতা সংকেত

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ০২:৫৫ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেরপুরে ডিজির অপসারণ দাবিতে নার্সদের মানববন্ধন

তপু সরকার হারুন : নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরসহ সকল পরিচালকের অপসারণের দাবিতে শেরপুর জেলার সর্বস্তরের নার্স কর্মকর্তা ও নার্সিং শিক্ষার্থীরা। তাদের দাবি, নার্সিং মহাপরিচালক নার্স ও নার্সিং পেশাকে মারাত্মকভাবে হেয়-প্রতিপন্ন করেছেন। এমনকি এখনও তিনি নার্সিং অধিদপ্তরে বসে স্বৈরাচার ফ্যাসিষ্ট হাছিনা সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছেন।

বৃহস্প্রতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকেই ‘মার্চ টু ডিজিএনএম’ শীর্ষক কর্মসূচি নিয়ে নার্সিং ও মিডওয়াইফারি শেরপুর ২৫০ শয্যা হাসপাতালের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করতে থাকেন নার্সিং সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সেখানে উপস্থিত ছিলেন শিখা রানী সরকার ডিপিএইচ , মোঃ শাহিনুর ইসলাম এডিপিএইচএন মোঃ গোলাম রব্বানী নার্সিং ইনষ্ট্রাক্টর ইনচার্জ নার্সিং ইনস্টিটিউট শেরপুর রশিদা আক্তার নার্সিং সুপারভাইজার জেলা হাসপাতাল শেরপুর, শরিফা আক্তার নার্সিং ইনষ্ট্রাক্টর নার্সিং
ইনস্টিটিউট শেরপুর । তারা বলেন, নার্সদের বদলি সংক্রান্ত জটিলতা নিরসন এবং বদলি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত সিন্ডিকেট নিয়ে কথা বলতে গেলে মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের সঙ্গে অপেশাদারিত্ব সুলভ আচরণ করেন।

আন্দোলনরতরা বলেন নার্স ও নার্সিং পেশাকে মারাত্মকভাবে হেয়-প্রতিপন্ন করা হয়েছে যা নার্সিং সমাজকে ব্যথিত ও ক্ষুব্ধ করে তুলছে। নার্সিং ও মিডওয়াফারি অধিদপ্তরের মহাপরিচালক হয়ে নার্সদের সঙ্গে এমন আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য না, তাই অনতিবিলম্বে তার এই বক্তব্যের জন্য তাকে অবশ্যই সমগ্র নার্সজাতির কাছে ক্ষমা চাইতে হবে। এমনকি মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়