শিরোনাম
◈ ১ কোটি ৬৩ লাখ টাকার চোরাচালানী মালামাল জব্দ করেছে বিজিবি ◈ আজারবাইজানকে "ভাল বন্ধু" হিসেবে উল্লেখ করেছেন প্রধান উপদেষ্টা ◈ এখনো ১০১ রানে পিছিয়ে বাংলাদেশ, ইনিংস পরাজয় এড়াতে লড়ছে শান্তরা ◈ কোটি টাকার স্পন্সর পেলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড ◈ এ সপ্তাহেই রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম (ভিডিও) ◈ সুখবর: প্রাথমিকে ৯৫৭২ সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি, আছে শর্ত ◈ পদত্যাগ করা সমন্বয়কদের নতুন সংগঠনের নাম ঘোষণা, বললেন আবারও রক্ত ঝরাতে প্রস্তুত ◈ ব্যয় কমাতে কমনওয়েলথ গেমস থেকে বাদ পড়লো ক্রিকেট ◈ আরেক দফা বাড়ছে নীতি সুদহার, বাড়বে সব ধরনের সুদ ◈ লন্ডনে আলিশান বাড়িতেই আছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান (ভিডিও)

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ০২:১৩ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পটুয়াখালীতে ভুয়া মেজর পরিচয়ে চার প্রতারককে আটক করেছে সেনাবাহিনী

নিনা আফরিন, পটুয়াখালী : পটুয়াখালীতে ভুয়া মেজর পরিচয়ে চার প্রতারককে আটক করেছে সেনাবাহিনী। শুক্রবার রাতে পটুয়াখালী জেলা শিশু একাডেমি সেনা ক্যাম্পের সামনে থেকে তাদের আটক করা হয়।  আটককৃতরা হলেন মোঃ সালাহ উদ্দিন আহমেদ, আবদুল্লাহ আল মামুন,  খান রেজাউল করিম, মোঃ জসিম হাওলাদার। এদের মধ্যে তিনজনের বাড়ী পটুয়াখালীর বিভিন্ন এলাকায় আর জসিম উদ্দিনের বাড়ী বাকেরগঞ্জ থানায়।

পটুয়াখালী সেনা ক্যাম্পের মেজর সাইফ জানান, সাদা রংয়ের একটি প্রাইভেট কারে শুক্রবার রাতে ক্যাম্পের সামনে এসে সালাহ উদ্দিন নিজেকে অবসরপ্রাপ্ত মেজর পরিচয় দিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে দেখা করতে চান।  এসময় তার কথাবার্তায় অসংলগ্নতা দেখা দিলে গাড়ীসহ তাদেরকে কৌশলে ক্যাম্পের মধ্যে প্রবেশ করানোর হয়।  পরে ক্যাম্প ইনচার্জ কর্নেল মোহসিন স্যারকে বিষয়টি অবহিত করি। কর্নেল মোহসীন স্যারের সামনে নিলে সালাহউদ্দিন নিজেকে ১৯নং ফোর্স এর অবসরপ্রাপ্ত মেজর অফিসর পরিচয় দেয়। এক পর্যায়ে খোজ খবর নিয়ে নিশ্চিত হয় যে, তিনি আসলে ভুয়া পরিচয় দিয়েছেন। এ সময় তাকে ব্যাপক জিঙ্গাসাবাদ করলে নিজে ভুয়া মেজর বলে স্বীকার  করেন। তার সাথে যারা ছিল তারাও এক পর্যায়ে নিজেদেরকে ভুয়া সোনাবাহিনীর সদস্য বলে স্বীকার করেন।

সেনাবাহিনীর সূত্র জানায়, গত এক সপ্তাহ ধরে ওই প্রাইভেট কার নিয়ে তারা চারজন পটুয়াখালীতে অবস্থান করছিলেন। তবে কোথায় কোথায় গেছেন বা কি করেছেন আর কি কারণে ভুয়া মেজর পরিচয় দিয়েছেন সে ব্যপারে ব্যাপক জিঙ্গাসাবাদ শেষে রাতেই তাদেরকে পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পটুয়াখালী জেলা সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডার কর্নেল মোহসীন। 

পটুয়াখালী সদর থানার ওসি মোহাম্মদ জসীম জানান, এ ঘটনায় প্রতারনা আ্ইনে মামলা দায়ের করা হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়