শিরোনাম
◈ আরেক দফা বাড়ছে নীতি সুদহার, বাড়বে সব ধরনের সুদ ◈ লন্ডনে আলিশান বাড়িতেই আছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান (ভিডিও) ◈ গাজাফেরত অনেক ইসরায়েলি সেনা আত্মহত্যা করছেন, ভুগছেন অবসাদে: সিএনএন-এর প্রতিবেদন ◈ বদলে গেল ট্রাস্ট ব্যাংকের নাম ◈ ২৫২ জন এসআইকে অব্যাহতি, ২০ বছর পর হলেও চাকরি ফেরত পাবেন তারা : আশরাফুল খোকন ◈ হাফ ভাড়া নিয়ে বিতণ্ডা, ৩০ বাস আটকালো ঢাকা কলেজ শিক্ষার্থীরা ◈ শেখ হাসিনার পদত্যাগ প্রসঙ্গ নতুন করে তোলা সন্দেহজনক : নজরুল ইসলাম খান ◈ যে কারণে ২৫২ এসআইকে অব্যাহতি দেয়া হল, জানালেন স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ রাষ্ট্রপতির পদত‍্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে আন্দোলনকারীরা (ভিডিও) ◈ সাগরে নিম্নচাপ, ৪ সমুদ্রবন্দরে সতর্কতা সংকেত

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৯ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কম্পিউটারের রোগীর হাত রেখে নির্ণয় করেন সব রোগ, ওষুধও আছে শুধু তার কাছেই

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধি : কম্পিউটারের একটি তার রোগীর হাতে ধরিয়ে দিয়ে মনিটরে দেখে দেখে বলে দেন রোগের আদ্যপান্ত। সাথে দিয়ে দেন চিকিৎসা পত্রও। সেই ঔষধও ক্রয় করতে হবে তার দোকানেই। অন্য কোথাও এই ওষুধ পাওয়া যায় না।  এমনই এক অভিনব ডাক্তারের খোঁজ মিলেছে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চাপারহাট বাজারে। 

সড়েজমিনে গিয়ে দেখা যায়, ডাক্তার নুরুজ্জামান আহমেদ তার চেম্বারে রোগী দেখছেন। এমনকী ডাক্তারের নিরাপত্তার কারণে বেশ কয়েকজন পাহাড়াদারও রয়েছে। 

এ নিয়ে কথা হয় ডাক্তার নুরুজ্জামান আহমেদের সাথে। তিনি জানান, সকল নিময় মেনে তিনি রোগী দেখছেন। তবে কম্পিউটারের একটি তার রোগীর হাতে ধরিয়ে দিয়ে মনিটরে দেখে দেখে রোগ নির্ণয়ের বিষয়টি তিনি অস্বীকার করেন। তিনি দাবী করেন তার জনপ্রিয়তা দেখে একটি মহল তার বিরুদ্ধে যড়ষন্ত্র করছেন।

ডাক্তার নুরুজ্জামান আহমেদ নামের শেষে যেসব ডিগ্রী উল্লেখ করেছেন সেগুলো বিএএমএস (ঢাকা বিশ্ব বিদ্যালয়), এমপিএইচ, এডিএমইউ, সিপি বিএনএমসি। নিজে একজন ব্যাচেলর অব আযুর্বেদিক মেডিসিন ও সার্জারী দাবী করেন। কিন্তু এসব ডিগ্রীর সনদ পত্র দেখতে চাইলে নিজে একজন সাংবাদিক পরিচয় দিয়ে সাংবাদিকদের এসব দেখার বৈধতা নিয়ে প্রশ্ন তুলেন তিনি। অবশ্য পরে তিনি স্বীকার করেন তিনি আসল সাংবাদিক নয়।

তার আজব এ রোগ নির্ণয় পদ্ধতি দেখে অবাক স্বাস্থ্য বিভাগ। এ বিষয়টি আইনশৃঙ্গলা কমিটিতে উপস্থাপন করেছেন সিভিল সার্জন। ইতোমধ্যে এ ঘটনায় তদন্ত কমিটিও গঠন করেছে স্বাস্থ্য বিভাগ। ডাক্তার নুরুজ্জামান আহমেদ  নিজেকে একজন ব্যাচেলর অব আযুর্বেদিক মেডিসিন ও সার্জারী দাবী করে চিকিৎসা পত্রে যেসব ডিগ্রী উল্লেখ করেছেন তা তিনি দেখাতে পারে নাই।  

তার এমন রোগ নির্ণয় ও চিকিৎসা ব্যবস্থা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ঈমাম। এ ঘটনা জানার পর পরেই গা-ঢাকা দিয়েছেন ডাক্তার নুরুজ্জামান আহমেদ।


লালমনিরহাট সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায় জানান, ডাক্তার নুরুজ্জামান আহমেদের এমন রোগ নির্ণয় ও চিকিৎসা ব্যবস্থার  বিষয়টি আমাদের নজরে এসেছে। জেলা প্রশাসক একটি নিদর্শেনাও দিয়েছেন। আমরা এ নিয়ে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়