শিরোনাম

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৪০ সকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজশাহী মেডিকেলে একসঙ্গে ৫ ছেলে সন্তানের জন্ম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একসঙ্গে পাঁচ ছেলে সন্তানের জন্ম দিয়েছেন মেরিনা খাতুন (২৮) নামের এক গৃহবধূ। অস্ত্রোপচারের (সিজারিয়ান) মধ্যে জন্ম নেওয়া গৃহবধূর পাঁচ সন্তানই সুস্থ রয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে হাসপাতালের ২২ নম্বর প্রসূতি ও গাইনি ওয়ার্ডে পাঁচ সন্তানের জন্ম দেন মেরিনা খাতুন। এ খবরে হাসপাতালের অন্য ওয়ার্ডগুলোর রোগী ও তাদের স্বজনরা দেখতে ভিড় করছেন।

মেরিনা খাতুনের সুমাইয়া (১০) ও সুরাইয়া (৬) নামের দুই মেয়ে সন্তান রয়েছে। মেরিনার বাড়ি নওগাঁর বদলগাছী থানার শ্রীরামপুর গ্রামে। তার স্বামী আব্দুল মজিদ বর্তমানে মালয়েশিয়ায় অবস্থান করছেন।

হাসপাতালের গাইনি ও প্রসূতি বিভাগের চিকিৎসক নিলুফার শারমিন বলেন, আজ বেলা ১১টার দিকে প্রসূতি মেরিনাকে স্বজনরা হাসপাতালে ভর্তি করেন। প্রসূতির অবস্থা অস্বাভাবিক দেখে তাকে দ্রুত ওটিতে নেওয়া হয়। রামেক হাসপাতালে এই প্রথম একসঙ্গে পাঁচ সন্তান জন্ম নিলো।

হাসপাতালে মেরিনার আত্মীয় নয়ন বাবু জানান, গর্ভে দুইটি সন্তান থাকলেই কোনো না কোনো সমস্যা হয় প্রসূতির। এক্ষেত্রে পাঁচ সন্তান জন্ম দিলেও তেমন কোনো সমস্যা হয়নি। পরিবারের সদস্যরা অনেকে খুশি। নবজাতকদের এখনো নাম রাখা হয়নি।

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ জানান, নবজাতকরা সুস্থ আছে। মা ও সন্তানদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়