শিরোনাম
◈ আরেক দফা বাড়ছে নীতি সুদহার, বাড়বে সব ধরনের সুদ ◈ লন্ডনে আলিশান বাড়িতেই আছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান (ভিডিও) ◈ গাজাফেরত অনেক ইসরায়েলি সেনা আত্মহত্যা করছেন, ভুগছেন অবসাদে: সিএনএন-এর প্রতিবেদন ◈ বদলে গেল ট্রাস্ট ব্যাংকের নাম ◈ ২৫২ জন এসআইকে অব্যাহতি, ২০ বছর পর হলেও চাকরি ফেরত পাবেন তারা : আশরাফুল খোকন ◈ হাফ ভাড়া নিয়ে বিতণ্ডা, ৩০ বাস আটকালো ঢাকা কলেজ শিক্ষার্থীরা ◈ শেখ হাসিনার পদত্যাগ প্রসঙ্গ নতুন করে তোলা সন্দেহজনক : নজরুল ইসলাম খান ◈ যে কারণে ২৫২ এসআইকে অব্যাহতি দেয়া হল, জানালেন স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ রাষ্ট্রপতির পদত‍্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে আন্দোলনকারীরা (ভিডিও) ◈ সাগরে নিম্নচাপ, ৪ সমুদ্রবন্দরে সতর্কতা সংকেত

প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ১১:১৩ রাত
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সনাতন ধর্মাবলম্বীর বসতবাড়ি দখল ও প্রতিমা ভাঙচুরেরঅভিযোগে গ্রেফতার ১

ইফতেখার আলম বিশাল: রাজশাহীর বাঘা উপজেলায় সনাতন ধর্মাবলম্বীর বসতবাড়ি দখল ও প্রতিমা ভাঙচুরের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম মো: আলতাফ আলী (৫২)। সে রাজশাহীর বাঘা থানাধীন জোতরঘু গ্রামের মৃত বয়ের উদ্দীনের ছেলে। গত ৯ সেপ্টেম্বর রাত ৯টার দিকে রাজাশাহীর আড়ানি বাজার থেকে তাকে গ্রেফতার করে বাঘা থানা পুলিশ।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশের পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পলিশ জানায়, গত ২ আগষ্ট  রাজশাহী জেলার বাঘা থানাধীন জোতরঘু গ্রামের শ্রী রূপ সনাতন দোবে (৫০) নামের এক ব্যক্তি ভ্রমণের উদ্দেশ্যে পার্শ্ববর্তী দেশ ভারতে গমন করেন।

ভারতে অবস্থানকালীন সময় গত ৫ আগষ্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পরিপ্রেক্ষিতে তিনি জানতে পারেন, জোতরঘু গ্রামস্থ তার বসতবাড়িতে তার কাকীমা রনজু দোবেকে থাকতে দেওয়া বাড়িতে অভিযুক্ত মো: আলতাফ আলী অনধিকার প্রবেশ করে শয়নঘরে থাকা স্টিলের বাক্সের তালা ভেঙে ৪৬০০০ টাকা লুট করে।

দুর্বৃত্তরা তার কাকীমাকে কিল-ঘুষিসহ বাঁশের লাঠি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জখম করে। তা ছাড়া তাদের শয়নঘর সংলগ্ন মন্দিরে থাকা প্রতিমা ও তুলশীবেদি ভাঙচুর করে ধর্মীয় উপাসনালয় অপবিত্র করে। এরপর অভিযুক্ত মো: আলতাফ আলী শ্রী রূপ সনাতন দোবের বসতবাড়ি-সহ তৎসংলগ্ন ভূমি দখল করে নেয়। এমন সংবাদের ভিত্তিতে রাজশাহী জেলার পুলিশ সুপার মো: আনিসুজ্জামান এ ঘটনায় জড়িত আসামি গ্রেফতারের জন্য বাঘার অফিসার ইনচার্জ-কে নির্দেশ প্রদান করেন।

রাজশাহী জেলার বাঘা থানা পুলিশ বাঘার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে গত ৯ সেপ্টেম্বর রাত ৯টায় টায় অভিযুক্ত মো: আলতাফ আলী-কে রাজাশাহীর আড়ানি বাজার হতে গ্রেফতার করে।

এঘটনার সাথে সম্পৃক্ত অপরাপর অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে বাঘা থানা পুলিশ। পরবর্তীতে শ্রী রূপ সনাতন দোবের বেদখল হয়ে যাওয়া বাড়ি ও ভূমি পুনরুদ্ধার করে তার কাকীমা রনজু দোবেকে বুঝিয়ে দেয় বাঘা থানা পুলিশ।
এ ঘটনায় ৩ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাত আরও ৫/৬-কে আসামি করে রাজশাহী জেলার বাঘা থানায় একটি ফৌজদারি মামলা রুজু করা হয়েছে। অভিযুক্ত মো: আলতাফ আলী-কে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়