শিরোনাম
◈ ‘আপনি আমার রাজা নন’ চিৎকার করে ব্রিটিশ রাজাকে বললেন সিনেটর ◈ আওয়ামী লীগ কি সত্যিই প্রবাসী সরকার গঠন করছে আগরতলায়? ◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও)

প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ০২:৪৯ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারত থেকে ২ লাখ  ৩১ হাজার  ডিম আমদানি

বেনাপোল প্রতিনিধি (যশোর) : বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে  ২ লাখ ৩১ হাজার ৪০ পিস ডিম আমদানি করা হয়েছে।

রবিবার(০৮ সেপ্টম্বর) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল বন্দর হয়ে ডিমের ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করে। পরে রাতেই খালাস হয় বন্দর থেকে।

 ডিমের বাংলাদেশি আমদানি কারক প্রতিষ্ঠান ঢাকার হাইড্রোল্যান্ড সলিউশন এবং রফতানি কারক  ভারতের এক্সপোটার্স শ্রী লাক্সমি নারায়ন ভান্ডার।

একটি ভারতীয় ট্রাকে ১১০৪ কাটুন রয়েছে। প্রতিকাটুনে ২১০ পিস করে ডিম রয়েছে। ডিমের আমদানি মুল্য দেখানো  হয়েছে ১১ হাজার ১৭২.০৬ ডলার। যা বাংলাদেশি টাকায় ১৩,৪৮,২৪৩.৯২ টাকা। 

দেশে ডিমের বাজার নিয়ন্ত্রনে সরকার ভারত থেকে ৫০ লাখ ডিম আমদানির অনুমতি দেয়। প্রথম চালানে 

২০১৩ সালের ৫ নভেম্বর আমদানি হয়েছিল ৬১ হাজার ৮৫০ পিচ। এবার দ্বিতীয় চালানে ডিম আমদানি হয়   ২ লাখ ৩১ হাজার ৪০ পিস। 

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট রাতুল ইন্টারন্যাশনাল এর সত্তাধিকারি আব্দুল লতিফ জানান, ডিমের বাজারের অস্থিরতা নিরশনের জন্য আরো বেশি ডিম আমদানি দরকার। মাঝে আমদানি বন্ধ ছিল। আবার শুরু হয়েছে। ডিম আমদানি হলে বাংলাদেশের মানুষ স্বল্পনমূল্যে ডিম ক্রয় করতে পারবে বলে মন্তব্য করেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়