শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৩৮ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্থল বন্দরে অনিয়ম দুর্নীতি বন্ধের দাবিতে সোনামসজিদ স্থল বন্দরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

মোঃ আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : দেশের দ্বিতীয় বৃহত্তম স্থল বন্দর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের অনিয়ম দুর্নীতি বন্ধের দাবিতে বন্দরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থলবন্দরের ব্যবসায়ীরা। রবিবার সকালে সোনামসজিদ স্থল বন্দরের জিরো পয়েন্ট এলাকায় আমদানি রপ্তানিকারক গ্রুপের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি সোনামসজিদ স্থল বন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের সামনে মানববন্ধনে মিলিত হয়। মানববন্ধন কর্মসূচি চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, আমদানি  ও রপ্তানিকারক মাসুম বিল্লা, নূর আমিনসহ অন্যা ব্যবসায়ীরা।

মানববন্ধন কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সংপ্তি সমাবেশে বক্তারা পানামা পোর্ট লিংক লিমিটেডের নানান অনিয়ম দুর্নীতি অভিযোগ তুলে ধরেন।

এদিকে মানববন্ধন শেষ অতিরিক্ত অর্থ আদায় করা হলেও তাদের সেবা না দেয়ার অভিযোগ এনে দুপুরে সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপ মিলনায়তনে আয়োজিত সাংবাদিক সম্মেলন করেন ব্যবসায়ীরা।

সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ অভিযোগ করেন, ২০১৯ সাল থেকে হঠাৎ ৭’শ ৮৩ টাকার পরিবর্তে ৭ থেকে ৮ হাজার টাকা মাশুল আদায় শুরু করে সোনামসজিদ পানামা পোট লিংক লিমিডেট। এছাড়া এসব অর্থ সরকারী কোষাগারে জমা হয় কি না ব্যবসায়ীদের সন্দেহ রয়েছে। তবে এই অর্থ পানামা পোর্টের ব্যক্তিগত একাউন্টে জমা করা হচ্ছে। এরমাধ্যমে কোটি কোটি লুটপাট করা হয়েছে।

আগামী ৭২ ঘন্টার মধ্যে দুর্নীতি বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ না হলে ব্যবসায়ীক স্বার্থে আমদানি রপ্তানিকারকরা কঠোর কর্মসূচি গ্রহণ করবে বলে জানানো হয় সাংবাদিক সম্মেলনে। এ সময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী জামাল উদ্দীন, পলাশ জোহা, হাসান, মামুন, দেলুয়ার হোসেন, আলমগীর জুয়েল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়