শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৪৫ রাত
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

একদল দখলদার, চাঁদাবাজ, লুটপাটকারী, মাস্তান বাহিনীকে দেখা যাচ্ছে, বিএনপিকে উদ্দেশ করে বলেন নুরুল হক নুর

পটুয়াখালী প্রতিনিধি : আওয়ামী লীগ সরকারের পতনের পর বিএনপির নেতার্মীদের চেহারা পাল্টে গেছে মন্তব্য করে দলটির মধ্যে ‘ফ্যাসিবাদের’ পদধ্বনি শুনতে পারার কথা বলেছেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর।

শুক্রবার বিকালে পটুয়াখালী শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

গণ অধিকার পরিষদের নেতা বলেন, “বিএনপিসহ ৪২টি দল নিয়ে আমরা যুগপৎ আন্দোলন করেছি। কিন্তু দুঃখের বিষয়, ক্ষমতায় যেতে না যেতেই বিএনপির নেতাকর্মীদের চেহারার বদল আমরা দেখতে পাচ্ছি। আওয়ামী ‘ফ্যাসিবাদের’ পদধ্বনি তাদের কর্মকাণ্ডেও শুনতে পাচ্ছি।”

বিএনপির বিরুদ্ধে জোট গঠনের সম্ভাবনার কথাও বলেন নুর।

তিনি বলেন, “বিএনপি যদি এটা উপলব্ধি করে, যারা আন্দোলন করে বিগত দেড় দশক রক্ত দিয়েছে, তাদের নিয়ে জাতীয় সরকার করবে, তাদের মূল্যায়ন করবে, তবেই তাদের সঙ্গে জোট হবে; রাজনৈতিক সমঝোতা হবে। অন্যথায় বিএনপির বাইরে বিকল্প জোট হবে। বিকল্প শক্তিকে নিয়ে এককভাবে নির্বাচন করা হবে।”

কোনো দল যেন সংসদে এককভাবে ‘মাতব্বরি’ করতে না পারে, সে জন্য সংখ্যানুপাতিক নির্বাচনের দাবিও জানান তিনি।

নুর বলেন, “একদল এককভাবে ক্ষমতায় গেলে কী হয়, সেইটা আমরা গত ৫০ বছরে দেখেছি। আর কোনো দলকে এককভাবে ক্ষমতায় নিয়ে আমরা ‘স্বৈরাচার ফ্যাসিবাদী’ হতে দেব না, দেব না।”

তরুণরা কারও ক্ষমতার সিঁড়ি হওয়ার জন্য রক্ত দেবে না মন্তব্য করে গণঅধিকার পরিষদের নেতা বলেন, “তরুণরা আগামীতে নতুন বাংলাদেশ বিনির্মাণের জন্য, নতুন রাজনীতি প্রতিষ্ঠার জন্য সংগঠিত হচ্ছে।”

নুর বলেন, “শেখ হাসিনার পতনের পর একদল দখলদার, চাঁদাবাজ, লুটপাটকারী, মাস্তান বাহিনীকে দেখা যাচ্ছে। জনগণকে এই মাস্তান বাহিনী, লুটেরা, দখলদার, চাঁদাবাজ মাফিয়াদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।

“আওয়ামী লীগকে যেভাবে হটিয়েছি, বাংলার জমিনে আর কোনো দখলদার, চাঁদাবাজ, মাফিয়া দলকে প্রতিষ্ঠিত হতে দেওয়া যাবে না।”

গণঅধিকার পরিষদের পটুয়াখালী জেলার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম লিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁনও বক্তব্য রাখেন। সূত্র : বিডিনিউজ২৪, সময়টিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়