শিরোনাম
◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি  ◈ অজ্ঞাতস্থান থেকে ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারির বিবৃতি, যা বললেন ◈ মধ্যপ্রাচ্যে পরিবর্তনের হাওয়া: সৌদিকে পর্যবেক্ষক রেখে ইরান-রাশিয়া-ওমান যৌথ নৌ-মহড়া ◈ ২০২৫ সালের সরকারি ছুটির প্রজ্ঞাপন জারি, বাড়ল ঈদ-পূজার ছুটি ◈ শেখ হাসিনার পদত্যাগ ইস্যু নিয়ে ফের বিতর্ক ◈ বাবাকে মাহমুদুর রহমান নামে দাফন করিনি: হারিছ চৌধুরীর মেয়ে ◈ ভারতীয় সংবাদমাধ্যমগুলো রাষ্ট্রপতির বক্তব্য নিয়ে যা বলছে  ◈ রাষ্ট্রমালিকানাধীন ১০ ব্যাংকের শীর্ষ পদে নিয়োগ চূড়ান্ত, এমডি হতে পারেন যারা

প্রকাশিত : ২৭ আগস্ট, ২০২৪, ০৭:৩১ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পীরগঞ্জে জমির মামলার জের ধরে বাড়িঘর ভাংচুর বিষ দিয়ে মাছ নিধন

আজাদুল ইসলাম আজাদ পীরগঞ্জ রংপুর প্রতিনিধি  : রংপুরের পীরগঞ্জে মামলার জের ধরে বাড়ি-ঘর ভাংচুর পুকুরে বিষ দিয়ে মাছ নিধন, পাল্টাপাল্টি অভিযোগ। মঙ্গলবার উপজেলার কাবিলপুর ইউনিয়নের জামির বাড়ী গ্রামে এ ঘটনাটি ঘটেছে। 

গত কয়েকবছর ধরে বসতবাড়ির জমি নিয়ে ইউনিয়ন পরিষদসহ আদালতে মামলা মোকদ্দমা চলমান রয়েছে। ভাইভাই এর মধ্যে দন্ড নিরসনের চেষ্টা করলেও ছাড় দিতে রাজি নন কেউ। 

জামির বাড়ি গ্রামের আয়নাল মিয়ার ছেলে এনামুল হক বলছেন,  চাচাতো ভাই নজরুল ইসলাম ও লতিফ মিয়ার নির্দেশে তার দুটি পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়েছে। এতে তার প্রায় ৩ লাখ টাকার মাছ নিধন করা হয়েছে। এছাড়াও তার জমির প্রায় শতাধিক চারা গাছ উপড়ে ফেলে এবং জমিতে  যাতায়াতের রাস্তা রাখেনি তারা। পুকুর এবং জমিতে হয়রানি হয়ে যাতায়াত করতে হয়। 

একই গ্রামের মৃত আলিম উদ্দিন এর ছেলে নজরুল ইসলাম ও লতিফ মিয়ার পরিবার সূত্রে জানাযায়, তাদের বসতবাড়ির জমি নিয়ে আদালতে মামলা চলছে। বিজ্ঞ আদালতের ফয়সালার অপেক্ষায় রয়েছেন তারা। এদিকে সোমবার রাত ১০ ঘটিকায় আয়নাল মিয়ার পক্ষের ৪০/৫০ জন লোকজন এসে বাড়ি ভাংচুরকরে আগুন দেয়। গোয়াল ঘর থেকে দুটি গরু নিয়ে যায়। বিষয়টি নিয়ে অই রাতেই তারা থানা পুলিশকে অবগত করেন। 

স্থানীয় লোকজন বলছেন, দীর্ঘদিনের পারিবারিক দন্ডের বিষটি না মিটিয়ে এখন জমির উপর তোরজোর করা হচ্ছে। তাদের এ বিষয়টি নিয়ে একাধিকবার বৈঠক হয়। উক্ত বৈঠকে কেউ কারোই কথা শুনতেন না, যে কারনে এখন আদালতের উপর নির্ভর করছে তারা। 

কাবিলপুর ইউনিয়নের বিট অফিসার এসআই মমতাছির হাসান এর সাথে কথা হলে তিনি বলেন এ বিষয়ে দু পক্ষের অভিযোগ পেয়েছি মৌখিক ভাবে। লিখত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়