শিরোনাম
◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন  ◈ পিসিবির নতুন প্রস্তাব, ভারত নিজ দেশ থেকে আসা-যাওয়া করে চ্যাম্পিয়নস ট্রফি  খেলতে পারবে ◈ শেখ হাসিনা দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন ◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু

প্রকাশিত : ২০ আগস্ট, ২০২৪, ১১:১৪ দুপুর
আপডেট : ১০ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইকবালুর রহিম ও বিচারপতি ইনায়েতুর রহিমের বিরুদ্ধে হত্যা মামলা

রাশিদ রিয়াজঃ দিনাজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে এক শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় জাতীয় সংসদের সাবেক হুইপ ইকবালুর রহিম ও তার ভাই আপিল বিভাগের সাবেক বিচারপতি এম ইনায়েতুর রহিমের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। মামলায় ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয়ের আরও ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

গতকাল সোমবার দুপুরে উপশহর এলাকার মৃত সাহার উদ্দিনের ছেলে রুহান হোসেন বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলাটি করেন। থানার ওসি ফরিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, কোতোয়ালি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের সহসভাপতি শেখ শাহ আলম, জেলা যুবলীগের সভাপতি রাসেদ পারভেজ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসন, আশরাফুল আলম রমজান, সালেকিন রানা, আবু ইবনে রজব, মো. মিথুন, মো. সুইট, সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান অভিজিৎ বসাক, হারুনর রশিদ রায়হান, শেখপুরা ইউনিয়নের চেয়ারম্যান মমিনুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, শশরা ইউনিয়নের চেয়ারম্যান মোকছেদ আলী রানা, সাবেক উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম ও ছাত্রলীগ নেতা মিথুন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ৪ আগস্ট দিনাজপুরে শিক্ষার্থীরা একত্রিত হয়ে আন্দোলন করছিল। দুপুর সাড়ে ১২টার সময় আন্দোলনকারীরা হাসপাতাল মোড় থেকে বাংলা স্কুল মোড় হয়ে জিলা স্কুলের সামনের দিকে যাচ্ছিল। এ সময় সাবেক হুইপ ইকবালুর রহিম ও তার বড় ভাই আপিল বিভাগের সাবেক বিচারপতি ইনায়েতুর রহিমের উসকানিতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আন্দোলনকারীদের ওপর গুলি ও হামলা চালায়। এতে সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের বিদুরসাহি গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে রাহুলসহ ছয়জন গুলিবিদ্ধ হয়। পরে তাদের দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে গত ৯ আগস্ট সন্ধ্যায় রাহুল মারা যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়