শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১৩ আগস্ট, ২০২৪, ১১:৪১ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থীদের বিশেষ অঙ্গ দেখানোয় বরখাস্ত হলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক (ভিডিও)

আন্দোলনকারী শিক্ষার্থীরা সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুনন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্ন শিক্ষার্থীদের বিশেষ অঙ্গ দেখানোর ঘটনায় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রতন কুমার রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সূত্র : মেসেঞ্জার

সোমবার (১২ আগষ্ট) সন্ধ্যায় দুইদিনের জন্য তত্ত্বাবধায়ককে সাময়িক বরখাস্ত করেছেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

এর আগে, (১১ আগষ্ট) সকালে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুনন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের কক্ষে শিক্ষার্থীদের সঙ্গে এ ঘটনা ঘটে।

জানা যায়, হাসপাতাল এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্ন করছেন আন্দোলকারী শিক্ষার্থীরা। এসময় অজ্ঞাত এক রোগীর চিকিৎসা নিয়ে হাসপাতালের তত্ত্বাবধাককে অবগত করেন তারা। এসময় শিক্ষার্থীদের সঙ্গে তত্ত্বাবধায়কের কথাকাটাকারি একপর্যায়ে তত্ত্বাবধায়ক অশালীন ভাষা ও বিশেষ অঙ্গ দেখান শিক্ষার্থীদের। একই সাথে শিক্ষার্থীদের হুমকিও দেওয়া হয়।

এ ধরনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়ি পড়লে জেলা জুরে আলোচনা ও সমালোচনাসহ নিন্দার ঝড় বয়। তত্ত্বাবধায়ক ডা. রতন কুমার রায়ের এ ধরনের অশালীন ভাষা ও অঙ্গভঙ্গিতে কি বোঝাত চেয়েছেন এ নিয়ে সমালোচনার যেন শেষ নেই।

এ ঘটনা নিয়ে শিক্ষার্থীরা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে তত্ত্বাবধায়কের পদত্যাগের দাবীতে বিক্ষোভ করেন। পরে জেলা প্রশাসক তত্ত্বাবধায়কে সাময়িক বরখাস্ত করেছেন।

আশরাফ ইসলাম নামের এক শিক্ষার্থী বলেন, আমরা বেশকয়েকজন শিক্ষার্থীরা হাসপাতাল এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্ন করার সময় অজ্ঞাত এক ব্যক্তি কানের চিকিৎসা নিতে আসে। সেই ব্যক্তিকে একটি ভুয়া রশিদ দেওয়া হয়। সেই রশিদের বিষয়ে তত্ত্বাবধাকের কাছে যায়।

তিনি আরও বলেন, এধরনের ভুয়া রশিদ কিভাবে দেওয়া হচ্ছে বিষয়টি আপনি ঘুরে ঘুরে দেখার দায়িত্ব আপনার। একথা বলা মাত্রই আমাদের অশালীন ভাষা ও বিশেষ অঙ্গসহ হুমকি দেয়। পরে আমরা জেলা প্রশাসকের কাছে তার পদত্যাগের দাবি করি। পরে জেলা প্রশাসক তাকে দুদিনের জন্য সাময়িক বরখাস্ত করেছেন।

বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, আজ সন্ধ্যায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে আলোচনা করে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রতন কুমার রায়কে দুই দিনের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে ঘটনার তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ফরিদুল ইসলাম জানান, শিক্ষার্থীদের সঙ্গে যে ঘটনা ঘটেছে সেটা আমার জানা নেই। তবে তত্ত্বাবধায়ক শিক্ষার্থীদের সঙ্গে এধরনে ব্যবহার করে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, সিরাজগঞ্জে ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভুয়া রসিদ ব্যবহার করে দীর্ঘদিন ধরে আলাউদ্দিন নামের এক যুবক টাকা আত্মসাৎ করে আসছিল। এ ঘটনা নিয়ে সহকারি তত্ত্বাবধায়ক ডা: সাইফুল ইসলামকে প্রধান করে তিন সদস্য বিষিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়