শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১১ আগস্ট, ২০২৪, ০৭:১৯ বিকাল
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৫ আগস্ট থেকে চলবে আন্তঃনগর ট্রেন

রাশিদ রিয়াজঃ সারা দেশে সহিংসতা ও নাশকতার মধ্যে নিরাপত্তা জনিত কারণে ট্রেন চলাচল বন্ধ ছিল। আগামীকাল সোমবার (১২ আগস্ট) থেকে সারা দেশে ট্রেন চলাচল শুরু করবে বাংলাদেশ রেলওয়ে। তবে এ দিন শুধু পণ্যবাহী ট্রেন চলাচল শুরু হবে। 

তবে মঙ্গলবার (১৩ জুলাই) থেকে পণ্যবাহী ট্রেনের পাশাপাশি যাত্রীবাহী লোকাল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হবে।

বুধবারও এর কোনো পরিবর্তন হবে না। আর আগামী ১৫ আগস্ট অর্থাৎ বৃহস্পতিবার থেকে যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে। মূলত সেদিন থেকে সব ধরণের ট্রেন চলাচল শুরু হবে। 

রবিবার (১১ আগস্ট) বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামীকাল থেকে ট্রেন চলাচল শুরু হলেও ১৫ আগস্ট থেকে আন্তঃনগরসহ পুরো দমে ট্রেন চলবে।’

জানা যায়, গত ১৯ জুলাই থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হয়। তবে ২৫ জুলাই থেকে তেলবাহী ও গুরুত্বপূর্ণ পণ্যবাহী ট্রেন বিশেষ ব্যবস্থায় চলেছে। মাঝে সীমিত পরিসরে লোকাল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হলেও আন্তঃনগর ট্রেন চলাচল শুরু থেকে এখন পর্যন্ত বন্ধই রয়েছে।

কিন্তু গত ৩ আগস্ট থেকে সারা দেশে আবারো ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে বাংলাদেশ রেলওয়ে। এতে করে লোকাল ও কমিউটার ট্রেন চলাচলও বন্ধ হয়ে যায়। তখন রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়, অনিবার্য কারণবশত ট্রেন চলাচল বন্ধ রাখা হচ্ছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়