শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১১ আগস্ট, ২০২৪, ০৫:৩৪ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য ও চার প্রাধ্যক্ষের পদত্যাগ

রাশিদ রিয়াজঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ পদত্যাগ করেছেন। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাব্বির আলম, শেখ রাসেল হলের প্রাধ্যক্ষ তাজউদ্দীন সিকদার, আ ফ ম কামালউদ্দিন হলের প্রাধ্যক্ষ আ স ম ফিরোজ-উল-হাসান ও শহীদ সালাম-বরকত হলের প্রাধ্যক্ষ সুকল্যাণ কুণ্ডু পদত্যাগ করেছেন।

তাঁরা আজ রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (রুটিন দায়িত্ব) এ বি এম কামরুজ্জামান ওরফে মুকুল বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন। কামরুজ্জামান মুঠোফোনে প্রথম আলোকে বলেন, আজ সহ-উপাচার্য ও চারজন প্রাধ্যক্ষ পদত্যাগপত্র জমা দিয়েছেন। সবাই পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণ উল্লেখ করেছেন।

তবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর গত ১৫ জুলাই রাতে ছাত্রলীগের নেতা-কর্মীরা ও বহিরাগত সন্ত্রাসীরা মিলে হামলা চালান। এর এক দিন পর হামলাকারীদের বিচার না করে জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়