শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৯ আগস্ট, ২০২৪, ০৪:০৮ সকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেখ হাসিনাকে ফিরিয়ে আনার দাবিতে মহাসড়ক অবরোধ করে আওয়ামী লীগের বিক্ষোভ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে গোপালগঞ্জের কাশিয়ানীতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও বিভিন্ন গ্রামের মুজিবপ্রেমী হাজারো মানুষ।

বৃহস্পতিবার (০৮ আগস্ট) বিকালে কাশিয়ানীতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে এই কর্মসূচি। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে মিছিল নিয়ে ঘোনাপাড়া ও তিলছড়া বাজার এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন নেতাকর্মীরা।

এ সময় বিক্ষোভকারীদের হাতে রামদা, কুড়াল, ঢাল, লাঠিসোঁটাসহ দেশি অস্ত্র দেখা যায়। শেখ হাসিনাকে ফিরিয়ে আনার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে গোটা এলাকা। সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েন সড়কে চলাচলকারী যাত্রীরা। পরে স্বেচ্ছায় তারা অবরোধ প্রত্যাহার করে নেন। এরপর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষোভ পরবর্তী সমাবেশে আওয়ামী লীগ নেতা শেখ মকিমুল ইসলাম বলেন, ‘অবিলম্বে শেখ হাসিনাকে বাংলাদেশের মাটিতে ফিরিয়ে আনা হোক। এ ছাড়া একটি মহল শিক্ষার্থীদের দিয়ে আন্দোলন করিয়ে ষড়যন্ত্র করে তাকে দেশ থেকে সরিয়ে দিয়েছে। আমরা এর বিচার চাই। এ জন্য আমরা মহাসড়কে অবস্থান নিয়েছি। শেখ হাসিনাকে ফিরিয়ে না আনা পর্যন্ত কর্মসূচি পালন করে যাবো আমরা।’

এদিকে, শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। বেলা ১১টার দিকে টুঙ্গিপাড়া আওয়ামী লীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি পাটগাতি বাসস্ট্যান্ড ও বাজার হয়ে একই স্থানে ফিরে আসে। পুনরায় সেখান থেকে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে গিয়ে শেষ হয়।

পরে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদির সামনে দাঁড়িয়ে শপথবাক্য পাঠ করান টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইলিয়াস হোসেন। বিক্ষোভ সমাবেশে উপজেলার ৫টি ইউনিয়ন থেকে ১৫ হাজারের মতো কর্মী-সমর্থক অংশ নেন। শপথে তারা বলেন, আজ থেকে তাদের আন্দোলন শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার আন্দোলন। পরে শেখ হাসিনার নিরাপত্তা, সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ সেনাবাহিনীর উদ্দেশে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাড়িতে আগুন দেওয়া হয়েছে, জাতীয় সংসদ ভবন লুট করা হয়েছে, গণভবন লুট করা হয়েছে, আপনারা কোথায়? কেউ তো রক্ষা করতে এলেন না।’

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী আশিকুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা কৃষক লীগের সভাপতি মো. মিলন মোল্লা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কুলসুম বেগম ও টুঙ্গিপাড়া উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কাজী সোফিদা আক্তার।  সূত্র :  বাংলা ট্রিবিউন

  • সর্বশেষ
  • জনপ্রিয়