শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৮ আগস্ট, ২০২৪, ০৩:৫৫ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রমিক লীগ নেতার ইন্ধনে আ.লীগ নেতাকর্মীর বাড়িতে হামলা ভাংচুর

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা নদী পরিবেষ্টিত চরাঞ্চল নুনেরটেক এলাকায় ব্যক্তিগত শত্রুতায় এক শ্রমিক লীগ নেতার ইন্ধনে আওয়ামী লীগের ১৬  নেতাকর্মীর বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট করেছে দূর্বৃত্তরা। মঙ্গলবার ও বুধবার বারদী ইউনিয়নের নুনেরটেক এলাকায় এ ঘটনা ঘটে। সূত্র : যুগান্তর

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে যাওয়ার পর নুনেরটেক এলাকার আওয়ামী লীগের নেতা কর্মীরা বাড়ি ছেড়ে আত্মগোপনে যাওয়া সুযোগে দূর্বৃত্তরা এ হামলা চালায়। 

অভিযোগ উঠেছে, ভাংচুর ও লুটপাটের ঘটনায় স্থানীয় শ্রমিকলীগ নেতা শুক্কুর মাহমুদের ইন্ধন রয়েছে বলে জানিয়েছেন ভূক্তভোগী একাধিক আওয়ামী লীগ নেতারা। 

এ ঘটনায় সোনারগাঁ থানার ওসি এসএম কামরুজ্জামানকে একাধিকবার ফোন করা হলে মোবাইল রিসিভ করেননি। তবে, হামলা ভাংচুরের ঘটনায় তার ইন্ধনে থাকার বিষয়টি অস্বীকার করেছেন স্থানীয় শ্রমিকলীগ নেতা শুক্কুর মাহমুদ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার বারদী ইউনিয়নের নুনেরটেক গ্রামে মঙ্গলবার ও বুধবার স্থানীয় দুইজন বিএনপি নেতার নেতৃত্বে দূর্বৃত্তরা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য ওসমান গণি, আবুল হাসেম, মনির হোসেন, স্বপন মিয়া, নজরুল ইসলাম, মাহমুদ, আমজাদ হোসেন, মনিরুল ইসলাম মনির, খলিল মিয়া, জাকারিয়া, মিজানুর রহমানের ১৬টি ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। হামলার সময় বাড়ির নারী ও শিশুরা নিজেদের রক্ষার্থে আতংকিত হয়ে চিৎকার শুরু করে। 

ভূক্তভোগী ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য ওসমান গণি বলেন, শ্রমিক লীগ নেতা শুক্কুর মাহমুদের সঙ্গে রাজনৈতিক দ্বন্ধ কাজে লাগিয়ে বিএনপির নেতাকর্মীদের দিয়ে তাদের বাড়িঘরে হামলা ও ভাংচুর চালানো হয়েছে। বাড়ি ছেড়ে চলে যাওয়ার কারণে তারা আমাদের ওপর হামলা চালাতে পারেনি। তবে, আমাদেরকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ নেতা আবুল হাসেম বলেন, রাজনৈতিকভাবে আমরা সহাবস্থানে ছিলাম। তবে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শুক্কুর মাহমুদের সঙ্গে শত্রুতার কারণে বিএনপির নেতাকর্মীদের ইন্ধন দিয়ে আমাদের বাড়িঘরে হামলা ও ভাংচুর করা হয়েছে। হামলাকারীরা তার অফিস থেকে ৬ লাখ টাকা লুট করে নিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শুক্কুর মাহমুদ বলেন, বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনায় তার ইন্ধন নেই। আমিও আওয়ামী লীগ করি। আমার চাচা ও ফুফা বিএনপি করে তাই আমার বাড়িঘরে তারা হামলা করেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়