শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৭ আগস্ট, ২০২৪, ০৩:৩১ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজীপুরে ট্রাফিক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতা অভিযানে শিক্ষার্থীরা

এ এইচ সবুজ, গাজীপুর: সড়কে ট্রাফিক পুলিশ না থাকায় গাজীপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুধু তাই নয়, রাস্তাঘাট পরিচ্ছন্ন রাখার অভিযানেও নেমেছেন তারা। 

বুধবার (৭ আগষ্ট) সকাল থেকে গাজীপুর সদর, কাপাসিয়া, কালিয়াকৈর ও শ্রীপুরের মাওনা চৌরাস্তা এলাকার ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ও আশপাশের সংযোগ সড়ক পরিচ্ছন্নতায় ব্যস্ত থাকতে দেখা যায় শিক্ষার্থীদের। এসময় বিভিন্ন স্থানে গাছের চারা রোপণ করতেও দেখা যায় তাদের।

সরজমিনে দেখা যায়, বুধবার সকাল থেকে গাজীপুর  চৌরাস্তা, শিববাড়ী মোড় ও জয়দেবপুরের রাজবাড়ী সড়কের রেল গেইট এলাকায়, শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা, কাপাসিয়া সদরের বাসটেন্ড, ডাকবাংলো এবং থানা রোড, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও আশপাশের গুরুত্বপূর্ণ সংযোগ সড়কের ময়লা বর্জ্য পরিষ্কারে কাজ করেছেন শিক্ষার্থীরা দল বেঁধে। 

দেখা যায়, কেউ কেউ হাতে ঝাড়ু নিয়ে সড়ক পরিষ্কার করছেন। কেউ কেউ ময়লা বস্তায় ভরে সড়কের একপাশে রাখছেন। কেউ বেলচা দিয়ে ময়লা বর্জ্য জমা করছেন। আবার কেউবা সড়কের পাশের বিভিন্ন দেয়ালে লাগানো বিভিন্ন পোষ্টার- ব্যানার তুলে পরিষ্কার করছেন। 

এ সময় রাস্তার গুরুত্বপূর্ণ পয়েন্টেও তারা ট্রাফিকের দায়িত্ব পালন করছেন। শিক্ষার্থীদের সঙ্গে যুক্ত হয়েছেন অনেক সচেতন মানুষ। শিক্ষার্থীদের এমন উদ্যোগের প্রশংসা করছেন সর্বস্তরের জনগণ। 

উত্তরা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, আমরা বাংলাদেশের একজন সচেতন নাগরিক হিসেবে রাস্তাঘাটের ময়লা-বর্জ্য পরিষ্কারে নেমেছি। এর পাশাপাশি রাস্তার গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিকের দায়িত্ব পালন করছি। আমরা চাই আমাদের এ কাজ দেখে সবাই যার যার জায়গা থেকে এগিয়ে আসুক। একটি সুন্দর পরিচ্ছন্ন সোনার বাংলা হয়ে উঠুক। সম্পাদনা: সঞ্চয় বিশ্বাস

  • সর্বশেষ
  • জনপ্রিয়