শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২৪, ০৪:৩৬ সকাল
আপডেট : ১৫ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লায় তাজুল ও বাহারের বাড়িতে হামলা-ভাঙচুর

‘শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন’ গণমাধ্যমে এমন খবর আসার পরই সোমবার দুপুর থেকে কুমিল্লা নগরীসহ জেলার বিভিন্ন উপজেলায় মিছিল নিয়ে নজিরবিহীন তাণ্ডব চালিয়েছে বিক্ষুব্ধ ছাত্র-জনতাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। হামলা-ভাঙচুর ও আগুন দেয়া হয়েছে লাকসামের পোমগাঁও এলাকায় স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের বাসভবন, নগরীর মোন্সেফবাড়ী এলাকায় সদর আসনের এমপি হাজী আ ক ম বাহা উদ্দিনের বাড়ি, পুলিশ লাইন্সসহ কয়েকটি থানা ও বিভিন্ন স্থাপনায়।

সরজমিন গিয়ে দেখা যায়, দুপুর ২টার আগেই নগরীর কান্দিরপাড় এলাকায় আনন্দ মিছিল নিয়ে আসতে থাকেন হাজার হাজার ছাত্র-জনতা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। একপর্যায়ে বিক্ষুব্ধ জনতা সদরের এমপি বাহা উদ্দিনের নগরীর বাড়ি ভাঙচুর করে। পরে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের বাসভবনেও হামলা ও ভাঙচুর চালায়। এ ছাড়াও মুরাদনগরের এমপি জাহাঙ্গীর আলম সরকারের বাসভবন ও মুরাদনগর উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলা হয়।

এ ছাড়াও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ, কুমিল্লা ক্লাব, টমছমব্রিজ মুক্তিযুদ্ধ কমপ্লেক্স, কুমিল্লা পুলিশ লাইন্স, দেবিদ্বার থানা, মুরাদনগর, কোতোয়ালি মডেল থানা, নাঙ্গলকোট রেলওয়ে স্টেশন, নাঙ্গলকোট থানা, নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ অফিস, নাঙ্গলকোট পৌর মেয়র আবদুল মালেকের বাস ভবন, নাঙ্গলকোট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সামসুদ্দিন কালুর বাসভবন, লাকসাম পৌর মেয়রের বাসভবনে হামলা-ভাঙচুর ও লুটপাট শেষে আগুন দেয়া হয়। 

এ ছাড়াও দেবিদ্বারে পুলিশ ও জনতার সংঘর্ষে অন্তত ৩০ জন গুলিবিব্ধ হওযার খবর পাওয়া গেছে। আগুন দেয়া হয় পুলিশের গাড়িতে। কুমিল্লা পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বলেন, জেলার বিভিন্ন স্থাপনা ও থানায় হামলা চালানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়