শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২৪, ০৪:৩০ সকাল
আপডেট : ১৩ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নাটোরে পলকের বাড়ি পুড়িয়ে দিলো বিক্ষুব্ধরা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবিতে ছাত্র-জনতার তোপের মুখে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন। এতে খুশিতে নাটোরে বিশাল বিজয় মিছিল করছেন ছাত্র-জনতা। এছাড়া রাস্তায় নেমে আসে সর্বস্তরের মানুষ। বিপুলসংখ্যক নারী ছাত্রী ও শিশু সহ সব বয়সী ও পেশার মানুষ রাস্তায় নেমে আসেন।

অন্যদিকে বিক্ষুব্ধ জনতা ডাক টেলি যোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাড়ি, বড়াইগ্রাম গুরুদাসপুর-এর সাবেক সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসের বাড়ি, বর্তমান সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারীর অফিস, নাটোর পৌর মেয়র কুমার চৌধুরী জলির বাসভবন ও জেলা আওয়ামী লীগের কার্যলয়ে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।

এছাড়াও সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের  ছোট ভাই সাজিদুল ইসলাম সাগর বাসা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তুজা আলী বাবলুর বাসা সহ আরো কিছু নেতাকর্মীর বাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা। এছাড়া ভাঙচুর করা হয়েছে বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেনের অফিস, গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের অফিস সহ আরো কিছু স্থাপনায়।

সোমবার বিকেল ৩টার পর থেকে শহরের বিভিন্ন এলাকা থেকে মূল সড়কে খন্ড খন্ড মিছিল নিয়ে বের হয় ছাত্র-জনতা। সংবাদ লেখা পর্যন্ত হাজার হাজার মানুষ অবস্থান নিয়েছেন শহরের কানাই খালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকায়। ছাত্রজনতা বিজয় মিছিল থেকে শেখ হাসিনার পালানো নিয়ে বিভিন্ন স্লোগান দিয়ে মুখর করে তোলে পরিবেশ।

অনেকে মিষ্টি বিতরণ করতেও দেখা গেছে। এবং সেনা সদস্যদের সাথে আলিঙ্গন করতে দেখা যায় ছাত্র জনতাকে আনন্দ উল্লাসে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছে সর্বস্তরের জনগণ। এদিকে বিকেল চারটার দিকে জেলা আওয়ামী লীগের কার্যালয় ও সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাসভবনে (জান্নাতি প্যালেস) আগুন দিয়েছে বিক্ষুব্ধরা। এখন পর্যন্ত আগুন জ্বলছে।

একই সময় আইসিটি প্রতিমন্ত্রী আহমেদ পলকের বাড়িতেও আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। এছাড়া ভাঙচুর করা হয়েছে সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসের বাড়িতে ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। এ সময় উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর চালানো। অপরদিকে বাগাতিপাড়ার তমালতলা মোড়ে বঙ্গবন্ধুর মুরাল ভাঙচুর করেছে বিক্ষোভকারীরা।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়