শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২৪, ০৬:৫৪ বিকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিরাজগঞ্জে আনন্দ মিছিল

সোহাগ হাসান, সিরাজগঞ্জ: [২] পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এ খবরে বৃষ্টি উপেক্ষা করে পথে পথে জনস্রোত নিয়ে আনন্দ মিছিল উদ্‌যাপন করছে সিরাজগঞ্জের ছাত্র-জনতা। 

[৩] সোমবার (৫ আগস্ট) বিকেল ৫টায় সিরাজগঞ্জ পৌর শহরের বাজার স্টেশন এলাকায় এ আনন্দ মিছিলে অংশ নিতে সর্বস্তরের মানুষ যোগ দেন। শহরের বিভিন্ন অলিগলি থেকে এ মিছিল বের হয়। কেউ হেঁটে, কেউ মোটরসাইকেল ও গাড়িতে করে এসে মিছিলে অংশ নেন। পরে শহরের মুজিব সড়ক ও এসএস রোড প্রদক্ষিণ করে তারা। 

[৪] মিছিলে শিক্ষার্থী, চাকরিজীবী, বিএনপি-জামায়াতের নেতাকর্মী, শিশু, নারী, বয়োবৃদ্ধ সব বয়সীদের অংশ নিতে দেখা গেছে। 

[৫] এর আগে বিভিন্ন স্থান থেকে আসা মিছিল খন্ড খন্ড মিছিল গুলো বাজার স্টেশন এলাকায় জড়ো হয়। অল্প সময়ের মধ্যে লাখ লাখ জনতার স্রোত দেখা গেছে। এ সময় বাজার স্টেশন এলাকার কেন্দীয় শহীদ মিনারের কাছে গিয়ে অনেকেই স্বাধীন স্বাধীন স্লোগান দেন। শিক্ষার্থী থেকে শুরু করে শ্রমজীবীসহ সর্বস্তরের মানুষ এ স্লোগান দিতে থাকেন।  

[৬] শহরের বাজার স্টেশন এলাকায় সেনাবাহিনী কয়েকটি গাড়ি যাওয়ার সময় সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে ছাত্রদের হাত মিলাতেও দেখা গেছে। 

[৭] সিরাজগঞ্জ সরকারি কলেজের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মুনতাসীর মেহেদী বলেন, আমাদের এক দফা আন্দোলন সফল হয়েছে। শেখ হাসিনা পদত্যাগ করে, দেশ ছেড়ে পালিয়েছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়