শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৪ আগস্ট, ২০২৪, ০৪:০৫ দুপুর
আপডেট : ০৪ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অসহযোগ আন্দোলনের প্রথমদিনেই ফরিদপুরে রণক্ষেত্র

ফরিদপুর প্রতিনিধি: [২] বৈষম্য বিরোধী ছাত্রদের অসহযোগ আন্দোলনের প্রথমদিনে জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের কার্যালয়ে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা। 

[৩] রোববার বেলা সোয়া ১১টার দিকে ফরিদপুর শহরের হাসিবুল হাসান লাবলু সড়কে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। এসময় ওই অফিসের সামনে অবস্থানকারী আওয়ামী লীগের কর্মীরা পালিয়ে গেলে বিক্ষুদ্ধরা আওয়ামী লীগ কার্যালয় এবং সামনে থাকা প্রায় ১৫-২০টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় কার্যালয়ের ভিতরে ঢুকে ব্যাপক ভাংচুর করা হয়।

[৪] বিক্ষোভকারীরা সাড়ে ১১টার দিকে সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্র সংসদের ভবন দখল করে বানানো জেলা ছাত্রলীগের কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়। এরপর ফরিদ শাহ সড়কের কোটপাড় এলাকার দিকে যেতে চাইলে রাজেন্দ্র কলেজ ও জেলখানার মোড়ে বাধা দেয় পুলিশ। এসময় পুলিশ রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড ও কাঁদারেন গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

[৫] বেলা ১২টার দিকে বিক্ষোভকারীরা থানা রোডের শহর আওয়ামী লীগে কার্যালয়ে হামলা করে ব্যাপক ভাঙচুর করে। এরপর লাভলু সড়কে বিক্ষোভকারী সাথে আওয়ামী লীগের অঙ্গসংগঠন নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। 

[৬] এদিকে সাড়ে ১২টার দিকে জনতা ব্যাংকের মোড়ে ট্রাফিক পুলিশের বক্স ভাংচুর করে কোতয়ালী থানায় হামলা করতে ইটপাটকেল ছুঁড়তে এগিয়ে গেলে পুলিশ টিয়ারশেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। কোতোয়ালি থানার চারপাশে পুলিশ ঘিরে রেখেছেন। 

[৭] সরেজমিনে দেখা যায়, সকাল ১০টার দিকে আসহযোগ আন্দোলনে হাজার হাজার সমর্থক শহরের পশ্চিমখাবাসপুর এলাকায় অবস্থিত বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে সমবেত হয়। এসময় বিক্ষোভকারীদের সঙ্গে অনেক নারী-পুরুষরা অংশ নেয়। 

[৮] বিক্ষোভকারীরা মিছিল করে ভাঙ্গা রাস্তার মোড়, হাজরা তলার মোড়, আলীপুর নতুন সেতু, গোরস্থানের মোড়, আলীপুর মোড় হয়ে প্রথমে আওয়ামী লীগ অফিসে হামলা চালায়। এ সময় বিক্ষোভকারীদের হাতে বাঁশের লাঠি, কাঠের লাঠি, লোহার রডসহ ইটপাটকেল দেখা গেছে। পৃথক পৃথক সংঘর্ষের ঘটনায় কয়েকজনের আহতের খবর পাওয়া গেছে। 

[৯] এ রিপোর্ট লেখা পর্যন্ত ফরিদপুরে থমথমে অবস্থা বিরাজ করছে। বিভিন্ন সরকারি অফিস ও স্থাপনের সামনে টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ সড়কেও আইনশৃঙ্খলা বাহিনী টহল দিচ্ছে। 

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়