শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৪ আগস্ট, ২০২৪, ০৩:৫৮ দুপুর
আপডেট : ০৮ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বরগুনায় আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল

সাগর আকন, বরগুনা: [২] শিক্ষার্থীদের অসহযোগ ও একদফা আন্দোলন প্রতিহত করতে বিক্ষোভ মিছিল-সমাবেশ ও অবস্থান কর্মসূচি করেছে বরগুনা জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠন। 

[৩] রোববার (৪ আগস্ট) সকাল ৯টা থেকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জড়ো হতে থাকে নেতাকর্মীরা। এরপর দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। বেলা সোয়া ১১টার দিকে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও জেলা আওয়ামী লীগের সামনে অবস্থান কর্মসূচি করেন তারা। 

[৪] এসময় বক্তারা বলেন, দেশের স্বার্থে সকল ষড়যন্ত্র দলীয় ভাবেই মোকাবেলা করবে আওয়ামী লীগ। যারা অরাজকতা সৃষ্টি করতে চাইবে তাদের কঠোরভাবে দমন করা হবে। 

[৫] এদিকে সকাল থেকে বরগুনায় অসহযোগ আন্দোলনের শিক্ষার্থীদের কোন কর্মসূচি দেখা যায়নি। তবে থমথমে পরিস্থিতি বিরাজ করছে শহরের মধ্যে। ফার্মেসি পট্টি, গার্মেন্টস পট্টি, কসমেটিকস পট্টির বেশিরভাগ ব্যবসায়ীরা দোকানপাট খোলেনি। 

[৬] নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে আমরা নিরাপত্তার কথা ভেবে দোকান বন্ধ রেখেছি। 

[৭] বেশ কয়েকজন পথচারীরা বলেন, লাঠিসোঁটা নিয়ে মিছিল দেখলাম। আমরা নৈরাজ্য চাই না। আতঙ্ক নিয়ে ঘর থেকে বের হতে হয়। 

[৮] এদিকে বরগুনা-ঢাকা সড়ক পথে সকাল থেকে বন্ধ আছে বাস চলাচল। 

[৯] বরগুনা বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. কবির হোসেন বলেন, যাত্রী না থাকায় আপাতত বাস চলাচল বন্ধ রয়েছে। যাত্রী চাপ বাড়লে স্বাভাবিক নিয়মে বাস চলবে।

[১০] যাত্রী সংকটের কারণে বন্ধ রয়েছে বরগুনা-ঢাকা লঞ্চ চলাচলও। 

[১১] বরগুনা লঞ্চঘাটের এম কে শিপিংস এর ঘাট ম্যানেজার এনায়েত হোসেন বলেন, যাত্রী নেই বললেই চলে। তাই লঞ্চ চলাচল বন্ধ।

[১২] বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হোসেন বলেন, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সবোর্চ্চ ব্যবস্থা নিয়েছে পুলিশ। বরগুনার পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। মানুষের সাধারণ জীবনযাপন নিশ্চিত করতে পুলিশ তৎপর। 

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়