শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৪ আগস্ট, ২০২৪, ০২:৫৮ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লক্ষ্মীপুরে আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ, গোলাগুলি ও ভাঙচুর

জাহাঙ্গীর লিটন, লক্ষ্মীপুর: [২] লক্ষ্মীপুরে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের সঙ্গে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। তবে সঠিক সংখ্যা জানা যায়নি। এসময় কয়েকটি প্রতিষ্ঠানও ভাঙচুরের ঘটনা ঘটেছে। তবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কোথায়ও পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাউকে দেখা যায়নি।

[৩] রোববার (৪ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে শহরের ঝুমুর ও মাদাম ব্রিজ এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। একপর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা পিছু হটে শহরের উত্তর তেমুহনী এলাকায় এসে অবস্থান নিয়েছে। আর শিক্ষার্থীরা মাদাম ব্রিজ থেকে ঝুমুর এলাকা পর্যন্ত অবস্থান নিয়েছে।

[৪] এদিকে সদর হাসপাতাল গিয়ে ৪ জনকে আহত অবস্থায় পাওয়া গেছে। এর মধ্যে ৪ জনই ছাত্রলীগের নেতা ছিলেন।

[৫] তারা হলেন- জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শাহনেওয়াজ হীরা, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন ফয়সাল ও লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান প্রিয়। তবে আন্দোলনকারী আহতদের সংখ্যা বা তাদের নাম পরিচয় জানা যায়নি।

[৬] খোঁজ নিয়ে জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে বৈষম্য বিরোধী আন্দোলনকারীরা ছাত্রলীগের নেতা-কর্মীদের ধাওয়া করে। এরপরে বেলা ১১টার দিকে আওয়ামী লীগের লোকজন বাগবাড়ি দখলে নেয়। তখন লক্ষ্মীপুর ন্যাশনালা আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভাঙচুর করে উত্তেজিত নেতাকর্মীরা। সাড়ে ১১টার দিকে মাদাম ব্রিজ এলাকার দিকে গেলে আওয়ামী লীগকে বৈষম্য বিরোধী আন্দোলনকারীরা বাধা দেয়। এতে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। গোলাগুলি ও ইটপাটকেল ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের বেশকয়েকজন আহত হয়। একপর্যায়ে আওয়ামী লীগ পিছু হটে চলে আসে। আহত কয়েকজনকে উদ্ধার করে সদর হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

[৭] ছাত্রলীগ নেতা শাহনেওয়াজ হীরা বলেন, আমরা শান্তিপূর্ণ মিছিল নিয়ে ঝুমুর অতিক্রম করছিলাম। এসময় জামায়াত-শিবির ও ছাত্রদলের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। গুলিও করেছে। চা পাতি দিয়ে আমাদের অনেককে কুপিয়েছে।

[৮] নাম প্রকাশ্যে অনিচ্ছুক বৈষম্য বিরোধী আন্দোলনের কয়েকজন জানায়, আমরা শান্তিপূর্ণভাবে ঝুমুর এলাকায় অবস্থান নিয়েছিলাম। কিন্তু আওয়ামী লীগের লোকজন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমাদের ওপর হামলা করেছে। আমাদের ওপর বৃষ্টির মতো গুলিবর্ষন করেছে। আমাদের অনেকজন আহত হয়েছে। তাদেরকে হাসপাতালেও নেওয়া যায়নি।

[৯] এসব বিষয়ে এখন পর্যন্ত পুলিশের কোন বক্তব্য পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়