শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ১১:৩৭ রাত
আপডেট : ০৯ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা আন্দোলনে সংঘর্ষ ও পুলিশ হত্যা: খুলনায় পুলিশের ৩ মামলা, আসামি ৮৫০০

জাফর ইকবাল অপু: খুলনায় আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ চলাকালে পুলিশ কনস্টেবল সুমন কুমার ঘরামীকে পিটিয়ে হত্যা, থানায় হামলা এবং পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় তিনটি মামলা হয়েছে। মামলায় অজ্ঞাত পরিচয় ৮ হাজার ৫০০ জনকে আসামি করা হয়েছে। শুক্রবার রাতে মামলাগুলো দায়ের করা হয়। এসব মামলায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি।

খুলনার পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক জানান, পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যার ঘটনায় লবণচরা থানায় হত্যা মামলা  হয়েছে। এছাড়া সংঘর্ষের সময় সন্ত্রাসীরা হরিণটানা থানায় আক্রমণ করে। এ সময় ১০/১২ জন পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় ওই থানায় মামলা হচ্ছে। পুলিশের একটি ৫ টন ওজনের পিকআপ পুড়িয়ে দেওয়ার ঘটনায় সদর থানায় আরেকটি মামলা হয়েছে। সব মামলায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করা হয়েছে। এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

লবণচরা থানার ওসি মমতাজুল হক জানান,  এস আই মোস্তফা সাকলাইন বাদি হয়ে শুক্রবার রাতে লবণচরা থানায় মামলাটি দায়ের করেন। এ মামলায় অজ্ঞাত পরিচয় ১ হাজার থেকে ১২শ’ জনকে আসামি করা হয়েছে।

হরিণটানা থানার ওসি জানান, থানায় হামলা, পুলিশ সদস্যরা আহত হওয়ার ঘটনায় ৫/৭ হাজার ব্যক্তিকে আসামি করে পৃথক একটি মামলা হয়েছে।

সদর থানা ওসি কামাল হোসেন খান জানান, পুলিশের পিকআপে আগুনের ঘটনায় ৪০০/৫০০ ব্যক্তির নামে মামলা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়