শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ০৮:২৪ রাত
আপডেট : ০৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে পুলিশ বক্স ভাঙচুর, এমপি বাচ্চুর অফিসে আগুন 

এম আর আমিন, চট্টগ্রাম: [২] নিউমার্কেট মোড়ে অবস্থান নিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বিকেল ৫টার কিছু সময় পর মিছিল নিয়ে টাইগারপাসের দিকে অগ্রসর হন আন্দোলনকারীরা।
 
[৩] বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে নগরের টাইগারপাস পুলিশ বক্সে ভাঙচুর চালানো হয়েছে। ওয়াসা মোড় এলাকায় পেট্রোল পাম্পের পাশে সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর অফিসে অগ্নিসংযোগ করা হয়। অফিসটি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় তিনি প্রধান নির্বাচনী ক্যাম্প হিসেবে ব্যবহার করেছিলেন। কোতোয়ালী, রিয়াজউদ্দিন বাজার, স্টেশন রোড, জুবিলী রোড এবং সিটি কলেজ অভিমুখী সড়কে আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হয়েছেন। 
[৪] শনিবার (৩ আগস্ট) দুপুর আড়াইটা থেকে আন্দোলনকারী শিক্ষার্থীরা নিউমার্কেট মোড়ে জড়ো হতে শুরু করেন। চট্টগ্রাম নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে শান্তি সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগ। এদিকে সমাবেশস্থলে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে দেখা যায়নি। এখন পর্যন্ত বিশৃঙ্খলা বা সহিংসতার কোনও খবর পাওয়া যায়নি। সারাদেশের আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি নিয়ে ১৫৮ সদস্যের বর্ধিত কমিটি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এতে চট্টগ্রাম থেকে সমম্বয়ক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাসেল আহমেদ ও সহ-সমম্বয়ক হিসেবে রয়েছেন খান তালাত মাহমুদ রাফি।

[৫] সারাদেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা, গুলিতে হত্যার প্রতিবাদ ও ৯ দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিক্ষোভ মিছিলের ঘোষণা দেওয়া হয়। চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ বলেন, পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটলে ব্যবস্থা। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়