শিরোনাম
◈ ৮ বছরের সাজা থেকে খালাস পেলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ◈ এইচএসসির ফল পুনর্মূল্যায়নের দাবি : রণক্ষেত্র সচিবালয়, শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ (ভিডিও) ◈ যৌক্তিক সময়ের মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগের সিদ্ধান্ত হবে: তথ্য উপদেষ্টা (ভিডিও) ◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ০৮:২০ রাত
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারায়নগঞ্জ শহর ও সিদ্ধিরগঞ্জে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

মোশতাক আহমেদ, নারায়ণগঞ্জ: [২] কোটা সংস্কারের দাবিতে সারাদেশে ছাত্র ও নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে হত্যার প্রতিবাদ ও ৯ দফা দাবিতে নারায়ণগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা সড়ক ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন।

[৩] শনিবার (৩ জুলাই) বিকেলে সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মহাসড়কের সানারপাড় থেকে সাইনবোর্ড অংশে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

[৪] এর আগে বেলা সাড়ে ১১টার দিকে শিক্ষার্থীরা নগরের চাষাঢ়া মোড়ে সড়কে বাঁশ ফেলে অবরোধ করে রাখেন। এতে নগরের বঙ্গবন্ধু সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিকেল ৫টা পর্যন্তা তারা সেখানে কর্মসূচী পালন করে।

[৫] সরেজমিনে দেখা গেছে, বিকেল সাড়ে ৩টার দিকে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা একত্রিত হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকাগামী ও চট্টগ্রামগামী উভয় লেন বন্ধ করে রেখেছে। এর ফলে যানচলাচল একবারে বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে কর্মব্যস্ত মানুষদের।

[৬] এদিকে দুপুরের দিকে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ ইয়াসিনের নেতৃত্বে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিছিল করলেও পরে তাদের আর দেখা যায়নি।

[৭] সানজিদা খাতুন নামের এক শিক্ষার্থী বলে, অধিকার আদায়ের লক্ষ্যে নেমেছি, জয়ী হয়ে ফিরবো। দাবি আদায় ছাড়া নামছি না।

[৮] সবুজ নামের আরেকজন বলেন, আমাদের ভাইদের রক্ত ঝরেছে আমরা এর বিচার চাই।

[৯] এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্নভাবে আন্দোলন করছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

[১০] অপরদিকে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে শিক্ষার্থীরা নগরের চাষাঢ়া মোড়ে সড়কে বাঁশ ফেলে অবরোধ করে রাখেন। এতে নগরের বঙ্গবন্ধু সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। নারায়ণগঞ্জের বিভিন্ন স্কুল-কলেজের কয়েক হাজার শিক্ষার্থী বেলা সাড়ে ১১টার দিকে শহীদ মিনার থেকে রাস্তায় নেমে আসে। তাঁরা নগরের চাষাঢ়া থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ডিআইটি বাণিজ্যিক এলাকা ঘুরে চাষাঢ়ায় বিজয় স্তম্ভ গোলচত্বর এলাকায় অবস্থান নেন।

[১১] পরে শিক্ষার্থীরা চাষাঢ়ায় সড়কের প্রবেশমুখে বাঁশ ফেলে ব্যারিকেড দিয়ে অবরোধ করেন। এসময় চাষাঢ়ায় বিজিবির একটি গাড়ি আটকালেও পরে শিক্ষার্থীরা ছেড়ে দেন। বিকেল পাঁচটার দিকে কর্মসূচী সমাপ্ত ঘোষণা করা হয়।

[১২] নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাৎ হোসেন বলেন, শিক্ষার্থীরা সড়ক অবস্থান নিলেও। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়