শিরোনাম
◈ ৮ বছরের সাজা থেকে খালাস পেলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ◈ এইচএসসির ফল পুনর্মূল্যায়নের দাবি : রণক্ষেত্র সচিবালয়, শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ (ভিডিও) ◈ যৌক্তিক সময়ের মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগের সিদ্ধান্ত হবে: তথ্য উপদেষ্টা (ভিডিও) ◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ০৮:১০ রাত
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুষ্টিয়ায় মহাসড়কে শিক্ষার্থীদের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের বিক্ষোভ

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া: [২] ‌কুষ্টিয়ায় ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। এ সময় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে মিছিলে যোগ দিতে দেখা গেছে।

[৩] শনিবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সামনে থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে বিভিন্ন স্লোগান দিতে শুরু করেন। মুহূর্তের মধ্যে শত শত শিক্ষার্থী প্ল্যাকার্ড-ফেস্টুন নিয়ে বিক্ষোভ মিছিলে শামিল হন। এ সময় তাদের সঙ্গে বেশ কয়েকজন নারী-পুরুষ-অভিভাবককেও দেখা যায়। কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও তিনবারের সাবেক সংসদ সদস্য সোহরাব উদ্দীনও এই মিছিলে যোগ দেন। 

[৪] এরপর কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কের সাদ্দাম বাজার হয়ে চৌড়হাস এবং চৌড়হাস থেকে মজমপুর গেটের মোড়ে যান। সেখানে কিছুক্ষণ অবস্থান নিয়ে আবার সাদ্দাম বাজারে গিয়ে মিছিল শেষ হয়। বেলা দুইটা পর্যন্ত শহরে তিন কিলোমিটার মহাসড়ক প্রদক্ষিণ করে এই বিক্ষোভ মিছিল হয়। শান্তিপূর্ণ এই বিক্ষোভ মিছিলে কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

[৫] এদিকে সকাল থেকে কুষ্টিয়া শহরের মোড়ে মোড়ে পুলিশ সদস্যরা সতর্ক অবস্থান নিয়েছেন। তবে আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সংগঠনের কোনো নেতাকর্মীকে এসব এলাকায় অবস্থান করতে দেখা যায়নি। 

[৬] এ বিষয়ে কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্‌) পলাশ কান্তি নাথ বলেন, আন্দোলনকারীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করেছেন। কোনো রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সবকিছু শেষ হয়েছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়