শিরোনাম
◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা রাজনীতি করার জন্য আর দেশে ফিরতে পারবেন না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও) ◈ আওয়ামী লীগের আধিপত্য রক্ষার চেষ্টা, দাঁড়াতে দিচ্ছে না বিএনপি  ◈ জাতীয় ক্রিকেট, খুলনার সৌম্য ও বিজয় বর্থ, মেহেরবের ৬ উইকেটে রাজশাহীর বড় লিড ◈ কানাডা-ভারত কূটনৈতিক সম্পর্কে ফাটল, ফের উত্তেজনা ◈ বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রুহুল আমিন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ সভাপতি ইমরুল হাসান ◈ সিরিজের প্রথম টেস্টে সোমবার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ০৪:৩৪ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থীদের দেড় ঘন্টার গণমিছিল ও সড়ক অবস্থানে উত্তাল ফেনী 

এমরান পাটোয়ারী, ফেনী: [২] শিক্ষার্থী-জনতাকে হত্যার প্রতিবাদ ও ৯ দফা দাবি বাস্তবায়নে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের গণমিছিলে উত্তাল হয়ে উঠে ফেনী শহর। শনিবার জোহরের নামাজের পর শহরের জহিরিয়া মসজিদের সামনে থেকে এ গণমিছিল শুরু হয়।

[৩] জানা গেছে, ছাত্র জনতার গণমিছিল কর্মসূচির অংশ হিসেবে জোহরের নামাজের পর শহরের জহিরিয়া মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ইসলামপুর রোড হয়ে খেজুর চত্বরে আসলে তারা সড়কে বসে অবস্থান নেন। প্রায় এক ঘন্টা সেখানে অবস্থান করে। পরে আবারও মিছিল নিয়ে শহীদ শহীদুল্লা কায়সার সড়কে যান শিক্ষার্থীরা।

[৪] এ সময় শিক্ষার্থীরা- ‘মুক্তিযুদ্ধের চেতনা, রাষ্ট্র কারোর বাপের না’, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই,’ ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে’ ‘তুমি নও আমি নই, রাজাকার রাজাকার’, ‘কোটা না মেধা, মেধা মেধা’ স্লোগান দেন। 

[৫] এদিকে গণমিছিল ঘিরে শহরের জহিরিয়া মসজিদ, ইসলামপুর রোড ও ট্রাংক রোডে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে। 

[৬] এসময় সাইফুল আলম নামে আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, যৌক্তিক দাবির আন্দোলনে আমাদের ভাই-বোন ও সাধারণ মানুষের ওপর যে ন্যাক্কারজনক হামলা চালিয়ে হত্যা করছে এসবের প্রতিবাদের ভাষা নেই। দ্রুত মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেপ্তারকৃতদের মুক্তি দিতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়