শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ০৪:২৫ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কিশোরগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল-সমাবেশ

ফারুকুজ্জামান, কিশোরগঞ্জ: [২] সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি আর এই বৃষ্টি অপেক্ষা করে কিশোরগঞ্জে বিভিন্ন স্কুল-কলেজ ও অভিভাবকসহ ছাত্র জনতার উপর গণহত্যা, গণগ্রেপ্তার,হামলা,মামলা,গুম, খুন ও ছাত্র সমাজের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে এবং জাতীসংঘ কর্তৃক তদন্ত-পূর্বক গুম খুনের বিচারের দাবিতে পুলিশ ও ছাত্রলীগের বর্বরোচিত হামলা প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। 

[৩] শনিবার  (৩ আগস্ট) ১২টার দিকে গুরুদয়াল সরকারী কলেজ মাঠ প্রাঙ্গন থেকে এ কর্মসূচিতে অংশ নেয়। এ বিক্ষোভ মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুরান থানার মোড়ে ১ ঘন্টাব্যাপী সমাবেশ ও অবস্থান করেন।

[৪] পুলিশ ও স্থানীয়রা জানায়, গুরুদয়াল সরকারী কলেজ মাঠ প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুরান থানার মোড়ে এসে ১ ঘন্টাব্যাপী সমাবেশ ও অবস্থান করেন। বিভিন্ন স্লোগানে মুখরিত ছিল বিক্ষোভ মিছিল।

[৫] সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কিশোরগঞ্জের সমন্বয়ক ইকরামুল হোসেন বলেন, ছাত্র-জনতার  দাবি বাস্তবায়ন না হলে ছাত্ররা রাজপথ ছেড়ে যাবে না। ছাত্র-সমাজ রাজপথে আছে, রাজপথে থাকবে। আমাদের ভাইদের রক্তের প্রতিটি কণার দাম রাজপথ থেকে নেবো।

[৬] তিনি আরো বলেন, আমাদের অনেক ভাইকে নির্বিচারে হত্যা করা হয়েছে। খুনিদের বিচার চাই। এ বিক্ষোভ মিছিল থেকে আমরা দাবি জানাচ্ছি, যাদের অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে তাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়