শিরোনাম
◈ শেখ হাসিনা রাজনীতি করার জন্য আর দেশে ফিরতে পারবেন না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও) ◈ আওয়ামী লীগের আধিপত্য রক্ষার চেষ্টা, দাঁড়াতে দিচ্ছে না বিএনপি  ◈ জাতীয় ক্রিকেট, খুলনার সৌম্য ও বিজয় বর্থ, মেহেরবের ৬ উইকেটে রাজশাহীর বড় লিড ◈ কানাডা-ভারত কূটনৈতিক সম্পর্কে ফাটল, ফের উত্তেজনা ◈ বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রুহুল আমিন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ সভাপতি ইমরুল হাসান ◈ সিরিজের প্রথম টেস্টে সোমবার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি ◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা 

প্রকাশিত : ০২ আগস্ট, ২০২৪, ০৯:২৯ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে শিক্ষার্থীদের ঘন্টাব্যাপী অবরোধ

প্রতিকী ছবি

মোঃ আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ: [২] বৃষ্টি উপেক্ষা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে গণমিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে  শিক্ষার্থীরা। শুক্রবার বিকালে ৫ টার দিকে পুলিশের বাধা উপেক্ষা করে শিক্ষার্থীরা চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়ক অবরোধ করে।

[৩] চাঁপাইনবাবগঞ্জ শহরের পিটিআই মোড় ও শিবতলা এলাকায় শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নেয়। সেখানে সরকার বিরোধী বক্তব্যের পাশাপাশি বিভিন্ন প্রতিবাদী শ্লোগান দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা ।

[৪] এ সময় মহাসড়কের দু’ ধারে বেশ কিছু যান আটকা পড়ে। প্রায় ঘন্টাখানেক পর ৬ টার দিকে পুলিশের কর্মকর্তারা শিক্ষার্থীদের বুঝালে সেখান থেকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এ সময় আটকে পড়া যানগুলো চলাচলা শুরু করে।

[৫] এর আগে বিকাল ৪ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের বাতেন খাঁ মোড়ে থেকে গণমিছিল বের করে শিক্ষার্থীরা। পরে গণমিছিলটি শান্তিমোড় ও বড় ইন্দারা মোড়ে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েন। কিন্তু পুলিশের বাধা উপেক্ষা করেই  শিক্ষার্থীরা মিছিল নিয়ে শহরের পিটিআই এলাকায় যায় এবং সেখানে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়ক অবরোধ করে।

[৬] এদিকে কর্মসূচিকে ঘিরে শান্তিমোড় এলাকায় সেনা সদস্যসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ি টহল দেয়। এ ছাড়াও শহরের ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়