শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০২ আগস্ট, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নেত্রকোনায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

হাবিবুর রহমান, পূর্বধলা (নেত্রকোনা): [২] পূর্বধলায় পুলিশ প্রশাসন ও আওয়ামী লীগের বাধা উপেক্ষা করে কোটা সংস্কার আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি, হত্যার বিচারসহ ৯ দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বৈষম্য বিরোধী ছাত্র ছাত্রীরা।

[৩] শুক্রবার বিকেল ৩টায় পূর্বধলা রেলওয়ে স্টেশন থেকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল বের হওয়ার কথা থাকলেও সেখানে আগে থেকেই আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত হয়। পরে তাদের অবস্থানের খবর পেয়ে ছাত্ররা ৪টায় দিকে একটি বিক্ষোভ মিছিল উপজেলার রেলওয়ে স্টেশনের দিকে আসলে স্থানীয় আওয়ামী লীগ নেতারা তাদের বুঝিয়ে ফেরত পাঠিয়ে দিলেও তার অন্যদিকে খন্ড খন্ড ভাবে উপজেলায় গেটে এসে জড়ো হয়। 

[৪] পরে পুলিশ প্রশাসন তাদেরকে বাড়ি ফিরে যেতে বললে তারা প্রশাসনকে শান্তিপূর্ণ মিছিল করার প্রতিশ্রুতি দিয়ে বিক্ষোভ মিছিলটি নিয়ে পূর্বধলা সরকারি কলেজ মোরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শান্তিপূর্ণভাবে তাদের কার্যক্রম শেষ করে।

[৫] বিক্ষোভকারী ছাত্র-ছাত্রীরা বলেন, তাদের এই আন্দোলন শুধুমাত্র ব্যক্তির মুক্তির জন্য নয়, বরং বৈষম্য, নিপীড়ন, গণগ্রেপ্তার এবং ছাত্র নির্যাতনের বিরুদ্ধে। এই আন্দোলনে গ্রেপ্তার হওয়া শেষ ব্যক্তিটি মুক্ত না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়