শিরোনাম
◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও) ◈ আওয়ামী লীগের আধিপত্য রক্ষার চেষ্টা, দাঁড়াতে দিচ্ছে না বিএনপি  ◈ জাতীয় ক্রিকেট, খুলনার সৌম্য ও বিজয় বর্থ, মেহেরবের ৬ উইকেটে রাজশাহীর বড় লিড ◈ কানাডা-ভারত কূটনৈতিক সম্পর্কে ফাটল, ফের উত্তেজনা ◈ বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রুহুল আমিন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ সভাপতি ইমরুল হাসান

প্রকাশিত : ৩১ জুলাই, ২০২৪, ০৮:০৭ রাত
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশব্যাপী সহিংসতার প্রতিবাদে ফরিদপুরে আওয়ামী লীগের শান্তি মিছিল 

ফরিদপুর প্রতিনিধি: [২] কোটা সংস্কার আন্দোলনের উপর ভর করে দেশব্যাপী বিএনপি-জামায়াত-শিবিরের সহিংসতা ও নাশকতার প্রতিবাদে শান্তি মিছিল করেছে ফরিদপুর জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। 

[৩] বুধবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে ফরিদপুর পৌরশহরের লাভলু সড়কে দলীয় কার্যালয় হতে শান্তি মিছিল ‌শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফরিদপুর প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।  

[৪] শান্তি মিছিল শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ঝর্ণা হাসান, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ, শ্রমিক লীগের সভাপতি গোলাম নাসির প্রমূখ। 

[৫] সভায় বক্তারা বলেন, কোটা সংস্কার আন্দোলনের উপর ভর করে বিএনপি ও জামাত-শিবির গত কয়েকদিন ‌দেশে সহিংসতা ও তান্ডব চালিয়ে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডকে ব্যাহত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। 

[৬] তারা বলেন, ছাত্রদের‌ দাবি সরকার ইতিমধ্যে মেনে নিয়েছে এখন আর আন্দোলনের প্রয়োজন নেই। এখন বিএনপি-জামাতের ছাত্র সংগঠনগুলো ‌মাঠে সরকার পতনসহ দেশকে ধ্বংস করার পায়তারা চালাচ্ছে। 

[৭] সভায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকল ভেদাভেদ ভুলে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

[৮] প্রতিবাদ সভা শেষে আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় আগস্ট মাস উপলক্ষে দলীয় কার্যালয়ে কালো ব্যাচ ধারণ করা হবে বলে সভায় জানানো হয়। 

[৯] এ সময় ফরিদপুর জেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়