শিরোনাম
◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা ◈ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান ◈ বিমানকর্মীর সঙ্গে যে কাণ্ড করলেন সাইফ ! ◈ পিআর নির্বাচন পদ্ধতি কী? প্রচলিত ব্যবস্থার সঙ্গে পার্থক্য কোথায় ◈ হামাস প্রধান সিনওয়ার সুড়ঙ্গ পথে কীভাবে চলাচল করতেন (ভিডিও) ◈ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেট দেখা যাবে সর্বনিম্ম ১০০ টাকায় ◈ বিকালে নারী সাফ ফুটবলে বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি ◈ অনেক লড়াই করে জিতলো রিয়াল মাদ্রিদ ◈ ১১ মিনিটের মধ্যে মেসির হ্যাটট্রিক, ইংল্যান্ড রেভ্যুলেশনকে ৬-২ গোলে হারালো মিয়ামি  ◈ মধ্যরাতে শিক্ষার্থীদের তোপের মুখে জাবি প্রভোস্টের পদত্যাগ

প্রকাশিত : ৩০ জুলাই, ২০২৪, ০৭:০৩ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি: [২] চতুর্থ শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে জাহিদ হাসান ওরফে শাহীন (৩৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

[৩] মঙ্গলবার দুপুরে ২টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন। রায় প্রদানের সময় আসামি আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে পুলিশ প্রহরায় জেলা করাগারে নিয়ে যাওয়া হয়।

[৪] দণ্ডপ্রাপ্ত জাহিদ হাসান শাহীন (৩৮) বোয়ালমারী উপজেলার মাধবপুর গ্রামের মেকলেছ মোল্যার ছেলে।

[৫] আদালত ধর্ষণের অভিযোগে জাহিদ হাসানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে তাকে আরও ছয়মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। পাশাপাশি আদালত অপহরণের অভিযোগ তাকে ১৪ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে তাকে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। তবে আদালতের সিদ্ধান্ত অনুযায়ী তিনি দুটি ধারার দণ্ড একসঙ্গে ভোগ করতে পারবেন।

[৬] আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৯ নভেম্বর সকাল সাড়ে ৮টার দিকে ১০ বছর বয়সী ওই স্কুল শিক্ষার্থী নিজ বাড়ি থেকে স্কুলে প্রাইভেটে যাওয়ার সময় বোয়ালমারী উপজেলার গৌরিপুর নামক এলাকায় পৌঁছালে জাহিদ হাসান দুটি মোটরসাইকেলে তার সহযোগীদের সহায়তায় ওই শিক্ষার্থীকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় ওই শিশু স্কুল শিক্ষার্থীর বাবা গত ২০১২ সালের ১ ডিসেম্বর জাহিদ হাসানসহ দুই জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও তিনজনকে আসামি করে বোয়ালমারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দয়ের করেন। 

[৭] ২০১২ সালের ৮ ডিসেম্বর এ মামলার তদন্তকারী কর্মকর্তা বোয়ালমারী থানার উপ-পরিদর্শক (এসআই) বিপুল চন্দ্র দে ফরিদপুর শহরের রাজবাড়ী রাস্তার মোড় এলাকা হতে ওই শিক্ষার্থীকে উদ্ধার ও জাহিদ হাসানকে গ্রেপ্তার করে। পরে এ ঘটনায় ২০১৩ সালের ১৮ জানুয়ারি এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই বিপুল চন্দ্র দে জাহিদ হাসানকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) প্রদান করেন।

[৮] ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের সরকারি কৌসুলী (পিপি) অ্যাডভোকেট স্বপন কুমার পাল বলেন, এ রায়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এর ফলে সমাজে অপরাধপ্রবণতা কমে আসবে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়