শিরোনাম
◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা ◈ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান ◈ বিমানকর্মীর সঙ্গে যে কাণ্ড করলেন সাইফ ! ◈ পিআর নির্বাচন পদ্ধতি কী? প্রচলিত ব্যবস্থার সঙ্গে পার্থক্য কোথায় ◈ হামাস প্রধান সিনওয়ার সুড়ঙ্গ পথে কীভাবে চলাচল করতেন (ভিডিও) ◈ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেট দেখা যাবে সর্বনিম্ম ১০০ টাকায় ◈ বিকালে নারী সাফ ফুটবলে বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি ◈ অনেক লড়াই করে জিতলো রিয়াল মাদ্রিদ ◈ ১১ মিনিটের মধ্যে মেসির হ্যাটট্রিক, ইংল্যান্ড রেভ্যুলেশনকে ৬-২ গোলে হারালো মিয়ামি  ◈ মধ্যরাতে শিক্ষার্থীদের তোপের মুখে জাবি প্রভোস্টের পদত্যাগ

প্রকাশিত : ৩০ জুলাই, ২০২৪, ০৬:৩২ বিকাল
আপডেট : ০৭ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মাদক সেবনে বাঁধা দেওয়ায় চাঁদা দাবি, না পেয়ে মৎস্য খামারে হামলা ও ভাঙচুর, আহত ৩

মো. সোহেল, নোয়াখালী: [২] জেলার সুবর্ণচর উপজেলায় মৎস্য খামারের ভিতরে মাদক সেবনে বাঁধা দেওয়ায় ক্ষুব্ধ হয়ে চাঁদা দাবি করে চাহিত চাঁদা না পেয়ে খামারে হামলা ও ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে। হামলায় গুরত্বর আহত ৩ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে হাসপাতাল থেকে আহতদের চিকিৎসা ফাইল গায়েবের ঘটনা ঘটে। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন রোগী ও তাদের স্বজনরা।

[৩] মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের ১নং ওয়ার্ডে (মেডিসিন বিভাগ) চিকিৎসাধীন মো. জামাল (২৫), মো. রায়হান (২০) ও নুরুল হক (২১) অভিযোগ করে বলেন, গত রোববার দুপুরে হঠাৎ করে একদল সন্ত্রাসী উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চরবৈশাখী গ্রামের ফারুক চেয়ারম্যানের মৎস্য খামারে হামলা ও ভাঙচুর চালায়। এসময় বাঁধা দিতে গেলে তাদেরকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করে সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাদের গুরত্বর আহত অবস্থায় উদ্ধার করে কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক সোমবার দুপুরে সেখান থেকে আহতদের ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন।

[৪] হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের অভিযোগ, নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তির ২ ঘন্টা পরেই হাসপাতাল থেকে আহতদের চিকিৎসা ফাইল গায়েব হয়ে যায়। সন্ধ্যায় কর্তব্যরত নার্স চিকিৎসা দিতে গিয়ে ফাইল না পেয়ে চিকিৎসা দিতে ব্যর্থ হন। এতে রাত ১১টা পর্যন্ত বিনা চিকিৎসায় থাকতে হয় তাদের।

[৫] হামলায় আহত মৎস্য খামারের মালিক মো. সাহাব উদ্দিন বলেন, সুবর্ণচর উপজেলার চরবৈশাখী গ্রামে ৬০ একর ভূমির মধ্যে তাঁরা তিন ব্যক্তি শেয়ারে মৎস্য খামার গড়ে তোলেন। বর্তমানে ওই খামারে প্রায় ৫ কোটি টাকার বিভিন্ন প্রজাতির মাছ রয়েছে।

[৬] তিনি আরও বলেন, স্থানীয় কিছু মাদকসেবী গত কয়েক মাস থেকে তাদের মৎস্য খামারের ভিতরে প্রবেশ করে মাদক সেবনের চেষ্টা করে। এতে খামারের দায়িত্বশীল লোকজন তাদেরকে মাদক সেবনে বাঁধা দেওয়ায় মাদকসেবীরা ক্ষুব্ধ হয়ে খামার চালাতে হলে মোটা অংকের চাঁদা দাবি করে। কিন্তু আমরা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে স্থানীয় সন্ত্রাসী মো. বেলাল উদ্দিন, মো. হেলাল উদ্দিন, মো. মোহন ও মো. রায়হানের নেতৃত্বে একদল সন্ত্রাসী গত রোববার দুপুরে আমাদের মৎস্য খামারে ঢুকে ভাঙচুর করে খামার দেখাশুনার দায়িত্বে থাকা ৩ জনকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা করে।

[৭] এ ঘটনায় খামারের মালিক মো. সাহাব উদ্দিন সুবর্ণচর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

[৮] চরজব্বর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাউসার আহমেদ জানান, এ ব্যাপারে অভিযোগ পেয়ে ঘটনাস্থলে তদন্তের জন্য পুলিশ পাঠানো হয়েছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

[৯] হাসপাতাল থেকে চিকিৎসা ফাইল গায়েবের বিষয়টি স্বীকার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডা. মো. হেলাল উদ্দিন বলেন, ওই রোগীদের চিকিৎসা ফাইল খুঁজে পাওয়া না গেলেও হাসপাতালের জরুরি বিভাগের ভর্তি নোটের তথ্য অনুযায়ী রোগীদের চিকিৎসা চলমান রয়েছে। 

[১০] চিকিৎসা ফাইল কোথায় গেল, তা খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন এই কর্মকর্তা।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়