শিরোনাম
◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা  ◈ দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে রাজধানীতে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও) ◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে

প্রকাশিত : ৩০ জুলাই, ২০২৪, ০৬:২১ বিকাল
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরকীয়া প্রেমে বাঁধা দেওয়ায় যুবককে হত্যা: এক ভাইয়ের ফাঁসি, অপরজনের যাবজ্জীবন

শাহাজাদা এমরান, কুমিল্লা: [২] কুমিল্লায় পরকীয়া প্রেমে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে ইয়াছিন মিয়া হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড অপরজনকে যাবজ্জীবন সাজা দিয়েছে আদালত। একই সঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

[৩] মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন। রায়ের সময় দণ্ডিতরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

[৪] মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. শাহজাহান মিয়া (৩৭) ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি সেলিম মিয়া (৪৭) কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ফকিরমূড়া গ্রামের মৃত আলী মিয়ার ছেলে।

[৫] রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের কৌশলী অতিরিক্ত পিপি এডভোকেট নুরুল ইসলাম বলেন, নিহতের খালাতো ভাইয়ের স্ত্রী মোসা. জেসমিন আক্তার (৩৭) এর সঙ্গে আসামি মো. শাহজাহান মিয়া'র পরকীয়া প্রেমে বাধা দেওয়ায় আসামিরা পরস্পর যোগসাজশে ২০২০ সালের ১৮ মে দিবাগত রাত সোয়া ৯টায় স্থানীয় মসজিদে নামাজ পড়ে বাড়ি ফেরার সময় পথরোধ করে ইয়াছিন মিয়ার বুকে ধারালো অস্ত্র দিয়ে ছুরিকাঘাতে হত্যা করে দৌড়ে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

[৬] এ ঘটনায় নিহতের বড় ভাই মো. মিজানুর রহমান বাদী হয়ে ৫ জনকে আসামি করে সদর দক্ষিণ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। তদন্তকারী কর্মকর্তা এসআই মো. জসিম উদ্দিন ও কুমিল্লা পিবিআই এসআই আব্দুর রজ্জাক সর্দার তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঘটনার ৩ দিন পর ২১ মে আসামি মো. শাহজাহান ও ১১ জুন আসামি সেলিম মিয়াকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

[৭] মামলার তদন্ত কর্মকর্তা ২০২১ সালের ১৭ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষ ৯ জনের সাক্ষ্য গ্রহণ, যুক্তিতর্ক ও শুনানি শেষে আসামি শাহজাহান মিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনা করে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। 

[৮] এদিকে রায়ের কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী এড জালাল উদ্দীন টিপু।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়