শিরোনাম
◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা ◈ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান ◈ বিমানকর্মীর সঙ্গে যে কাণ্ড করলেন সাইফ ! ◈ পিআর নির্বাচন পদ্ধতি কী? প্রচলিত ব্যবস্থার সঙ্গে পার্থক্য কোথায় ◈ হামাস প্রধান সিনওয়ার সুড়ঙ্গ পথে কীভাবে চলাচল করতেন (ভিডিও) ◈ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেট দেখা যাবে সর্বনিম্ম ১০০ টাকায় ◈ বিকালে নারী সাফ ফুটবলে বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি ◈ অনেক লড়াই করে জিতলো রিয়াল মাদ্রিদ ◈ ১১ মিনিটের মধ্যে মেসির হ্যাটট্রিক, ইংল্যান্ড রেভ্যুলেশনকে ৬-২ গোলে হারালো মিয়ামি  ◈ মধ্যরাতে শিক্ষার্থীদের তোপের মুখে জাবি প্রভোস্টের পদত্যাগ

প্রকাশিত : ৩০ জুলাই, ২০২৪, ০৬:২১ বিকাল
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরকীয়া প্রেমে বাঁধা দেওয়ায় যুবককে হত্যা: এক ভাইয়ের ফাঁসি, অপরজনের যাবজ্জীবন

শাহাজাদা এমরান, কুমিল্লা: [২] কুমিল্লায় পরকীয়া প্রেমে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে ইয়াছিন মিয়া হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড অপরজনকে যাবজ্জীবন সাজা দিয়েছে আদালত। একই সঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

[৩] মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন। রায়ের সময় দণ্ডিতরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

[৪] মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. শাহজাহান মিয়া (৩৭) ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি সেলিম মিয়া (৪৭) কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ফকিরমূড়া গ্রামের মৃত আলী মিয়ার ছেলে।

[৫] রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের কৌশলী অতিরিক্ত পিপি এডভোকেট নুরুল ইসলাম বলেন, নিহতের খালাতো ভাইয়ের স্ত্রী মোসা. জেসমিন আক্তার (৩৭) এর সঙ্গে আসামি মো. শাহজাহান মিয়া'র পরকীয়া প্রেমে বাধা দেওয়ায় আসামিরা পরস্পর যোগসাজশে ২০২০ সালের ১৮ মে দিবাগত রাত সোয়া ৯টায় স্থানীয় মসজিদে নামাজ পড়ে বাড়ি ফেরার সময় পথরোধ করে ইয়াছিন মিয়ার বুকে ধারালো অস্ত্র দিয়ে ছুরিকাঘাতে হত্যা করে দৌড়ে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

[৬] এ ঘটনায় নিহতের বড় ভাই মো. মিজানুর রহমান বাদী হয়ে ৫ জনকে আসামি করে সদর দক্ষিণ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। তদন্তকারী কর্মকর্তা এসআই মো. জসিম উদ্দিন ও কুমিল্লা পিবিআই এসআই আব্দুর রজ্জাক সর্দার তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঘটনার ৩ দিন পর ২১ মে আসামি মো. শাহজাহান ও ১১ জুন আসামি সেলিম মিয়াকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

[৭] মামলার তদন্ত কর্মকর্তা ২০২১ সালের ১৭ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষ ৯ জনের সাক্ষ্য গ্রহণ, যুক্তিতর্ক ও শুনানি শেষে আসামি শাহজাহান মিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনা করে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। 

[৮] এদিকে রায়ের কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী এড জালাল উদ্দীন টিপু।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়